দর্শনা জয়নগর কাস্টমসে উৎকোচ না দেয়ায় পাসপোর্টধারীকে হয়রানি

দর্শনা অফিস: দর্শনা জয়নগর কাস্টমস চেকপোস্টের এক কর্মকর্তাকে উৎকোচ না দেয়ায় তিনদিন ধরে এক পাসপোর্টধারীকে হয়রানির অভিযোগ উঠেছে। গাজীপুর জেলার কালিয়াপুর উপজেলার দেওয়ারবাজা গ্রামের সিতারাম পোদ্দারের ছেলে নারায়ণ পোদ্দারের (পাসপোর্ট নং-এজি-৫২৪৯৯৮৫)।

অভিযোগে জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় তিনি ভারত থেকে দেশে প্রবেশ করেন। বিজিবি চেকিং শেষে কাস্টমসে পৌঁছুলে ইন্সপেক্টর কামরুজ্জামান পাসপোর্টধারী যাত্রী নারায়ণের কাছে থাকা ৫টি ব্যাগ জব্দ করেন। বিনিময়ে দাবি করা হয় ১২ হাজার টাকা। বৈধ উপায়ে তিনি দেশে ফেরার কারণে টাকা দিতে অস্বীকার করেন নারায়ণ। রাজস্ব প্রদানের কথা বলে ব্যাগগুলো জব্দ করলেও ৩ দিনের মাথায় গতকাল রোববার দর্শনা কাস্টমস সার্কেলে জমা দেয়া হয়েছে। কাস্টমস সার্কেলে সুপারেনটেন্ড পদ শূন্য থাকায় দায়িত্বে রয়েছেন কামরুজ্জামান। ফলে নিজের খেয়ালখুশি মতো ভ্যাট ধারণ করা হয়েছে নারায়ণের জব্দকৃত মালামালে।

এদিকে কামরুজ্জামান বলেছেন, নারায়ণ ভারত থেকে মালামাল এনে বাংলাদেশে বিক্রি করে থাকেন। তিনি সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এ ধান্দা করে আসছেন দীর্ঘদিন থেকে। সরকারের কোষাগারে রাজস্ব প্রদানের মাধ্যমে জব্দকৃত মালামাল নিতে হবে।