রূপনগর থানার মামলায় দুদুর ৪ দিনের রিমান্ড মঞ্জুর : মিরপুর থানায় আজ আবারও নেয়া হচ্ছে তাকে

 

স্টাফ রিপোর্টার: ঢাকার রূপনগর থানার মামলায় শামসুজ্জামান দুদুর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মেট্রোপলিটন জুডিসিয়াল আদালত। গতকাল রোববার শুনানি শেষে আদালত রিমান্ডের আবেদন মঞ্জুর করেন। অপরদিকে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার সংখ্যা আরো একটি বেড়ে ১১টিতে দাঁড়িয়েছে। সর্বশেষ ঢাকার পল্লবী থানার একটি মামলায় তাকে শোনঅ্যারেস্ট দেখানো হয়েছে।

‌জানা গেছে, ঢাকা মিরপুর থানার একটি মামলায় শামসুজ্জামান দুদুকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হচ্ছে আজ। এ মামলায় পূর্বেই ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রূপনগর থানায় গত নভেম্বরে রুজু করা মামলায় শোনঅ্যারেস্ট দেখিয়ে রিমান্ডের আবেদন করে। শুনানির দিন দু দফা ঘোরার পর গতকাল রোববার শুনানি শেষে এ মামলায় ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সূত্র বলেছে, আজ থেকে মিরপুর থানা পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করতে পারে। মিরপুর থানার ৪ দিনের রিমান্ড শেষে হলে রূপনগর থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য শামসুজ্জামান দুদুকে নিতে পারে। এর আগেও মিরপুর থানা পুলিশ রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেছে। অপরদিকে পল্লবী থানার একটি মামলায় শামসুজ্জামান দুদুকে শোনঅ্যারেস্ট দেখানো হয়েছে। তবে গতকাল পর্যন্ত রিমান্ডের আবেদন করা হয়েছে কি-না তা নিশ্চিত করে জানা সম্ভব হয়নি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদুকে গত ১১ জানুয়ারি মিরপুর থানা পুলিশ গ্রেফতার করে। মিরপুর থানায় তিনটি, রূপনগর থানায় একটি, পল্টন থানায় ৬টি মামলার পর পল্লবী থানার মামলাটি দিয়ে মোট মামলার সংখ্যা দাঁড়িয়েছে ১১টিতে।