রাত ৯টার পর বাস না চালানোর অনুরোধ : আইজিপি

স্টাফ রিপোর্টার: বর্তমান রাজনৈতিক অস্থিরতায় নিরাপত্তাজনিত কারণে রাত ৯টার পর থেকে দূরপাল্লার বাস না চালানোর অনুরোধ পুলিশের আইজিপি একেএম শহীদুল হক। শনিবার বিকেলে রাজধানীর রাজারবাগ টেলিকম ভবনে বাস মালিক সমিতির নেতাদের সাথে বৈঠকে তিনি এ অনুরোধ জানান। তবে মালিক সমিতির নেতারা এ সিদ্ধান্ত কার্যকর করার বিষয়ে আপত্তি জানিয়েছেন। এ অনুরোধের সাথে সাথে চুয়াডাঙ্গা মেহেরপুরের বাস মালিকদের মধ্যে সাড়া পড়েছে। গতরাতে চুয়াডাঙ্গার অধিকাংশ নৈশকোচই চুয়াডাঙ্গা থেকে ঢাকার উদ্দেশে ছাড়েনি।

জানা গেছে, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। এ সভায় আইজিপি বলেন, বর্তমানে রাতেই বেশি চোরাগোপ্তা হামলা হচ্ছে। এজন্য রাত ৯টার পর দূরপাল্লার বাস না চালানোর জন্য মালিক সমিতিকে অনুরোধ করছি। কোনো মালিক যদি নিজ দায়িত্বে বাস চালাতে চান তবে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তার ব্যবস্থার ওপর ভিত্তি করে চালাতে পারবেন।

মালিক সমিতির নেতারা পুলিশ প্রধানের এ অনুরোধের বিষয়ে আপত্তি করেন। তারা জানান, নিরাপত্তা জনিত কারণে পুলিশের এ সিদ্ধান্ত সময়োপযোগী। তবে হঠাৎ করে এ সিদ্ধান্ত আসলে অনেকেই বিপাকে পড়বে। এ জন্য মালিক সমিতির পক্ষ থেকে কিছুদিনের সময় দেয়ার অনুরোধ করা হয়েছে।