অবরোধের প্রতিবাদে আলমডাঙ্গায় ও মুজিবনগরে ছাত্রলীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: দেশব্যাপি বিএনপি, জামায়াত-শিবিরের হরতাল ও অবরোধের প্রতিবাদে আলমডাঙ্গায় ও মেহেরপুরের মুজিবনগরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আলমডাঙ্গায় পৌর ছাত্রলীগের উদ্যোগে ও মুজিবনগরে মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের উদ্যোগে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

আলমডাঙ্গা ব্যরো জানিয়েছে, আলমডাঙ্গায় পৌর ছাত্রলীগের উদ্যোগে সারা বাংলাদেশে বিএনপি-জামায়াত শিবিরের হরতাল-অবরোধ ও নাশকতাবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দলীয় অফিস থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলতায়েবা মোড়ে সমাবেশ করেন। গতকাল সোমবার ওই সমাবেশে পৌর ছাত্রলীগের সভাপতি নয়ন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বেলগাছি ইউপি আওয়ামী লীগের সভাপতি সমীর কুমার দে। প্রধান বক্তা ছিলেন কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক। বিশেষ অতিথি ছিলেন সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল রানা শাহিন, সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মিজান, টুকুল ও সাইফুর রহমান পিন্টু। পৌর ছাত্রলীগের সম্পাদক তমালের উপস্থাপনায় বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা তপন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামিম, প্রচার সম্পাদক জাইদুল, সাইকা, ছাত্রলীগ নেতা রনি, উসমান, মুকুট, তসবীর, হাসান, ইছানুর, সোহাগ, চন্দন, রিজবী, সুমন, নাহিদ, মারুফ, সাজু, বাপ্পি, রিমন প্রমুখ। এ সময় বক্তারা বিএনপি-জামায়াত শিবিরের হরতাল-অবরোধ ও নাশকতা বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছে, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধ ও হরতালের প্রতিবাদে মুজিবনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল সোমবার দুপুরে কলেজ চত্বর থেকে কলেজ ছাত্রলীগের নেতা সোহাগ ও পরাগের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজে গেটের সামনে সমাবেশে মিলিত হয়। মুজিবনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি রোকনুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন। এ সময় বক্তব্য রাখেন মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্পাদক কুদরতই খুদা রুবেল, মুজিবনগর কলেজ ছাত্রলীগের নেতা সোহাগ ও পরাগ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা ছাত্রলীগের সম্পাদক হেলালউদ্দীন লাবলু।