গাড়ি পোড়ানো মামলায় ইবি ছাত্রদল সভাপতিকে জেলগেটে ১০ দিন জিজ্ঞাসাবাদের আদেশ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুককে গাড়ি পোড়ানো মামলায় জেলগেটে ১০ দিন জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করলে তা নামঞ্জুর করে গতকাল রোববার ঝিনাইদহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক বিশ্বজিত কুমার শুনানি শেষে এ আদেশ দেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দফতর সম্পাদক সাহেদ আহম্মদ বলেন, ঝিনাইদহের শৈলকুপা থানায় দায়ের করা গাড়ি পোড়ানো একটি মামলায় শুনানি শেষে ঝিনাইদহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিজ্ঞ বিচারক বিশ্বজিত কুমার ছাত্রদল সভাপতিকে জেলগেটে ১০ দিন জিজ্ঞাবাদের জন্য পুলিশকে আদেশ দিয়েছেন। পুলিশ ১০ দিন রিমান্ড আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার জন্য এ আদেশ দেন।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুককে আটক করে শৈলকুপা পুলিশ। শৈলকুপার মদনডাঙ্গা বাজারে একটি ট্রাক পোড়ানো মামলায় তাকে আটক দেখানো হয়। ট্রাক চালক উত্তম কুমার দাস বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। আটকের দিন বিকেলে ছাত্রদল সভাপতিকে আদালতে হাজির করা হলে বিচারক শুনানি স্থগিত করে ১ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন। ছাত্রদল সভাপতি ওমর ফারুকের বাড়ি শৈলকুপার কাঁচেরকোল ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামে। তার পিতা মৃত নাজিম উদ্দিন। ওমর ফারুক বিশ্ববিদ্যালয়ের আইন ও মুসলিম বিধান বিভাগের মাস্টার্সের ছাত্র।