ঝিনাইদহে বিএনপি কার্যালয়ে আগুন : ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ভাঙচুর

ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ : প্রতিবাদে যুবলীগ-ছাত্রলীগের মিছিল
ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে গরুবোঝাই একটি ট্রাকে ৩/৪টি পেট্রোল বোমা নিক্ষেপ করেছে হরতাল সমর্থকরা। গতাকল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে এ হামলার ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে বোমার বিস্ফোরণে ট্রাকে আগুন ধরে যায়। এ সময় ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা পৌঁছে বালি ও পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে নেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
এদিকে পেট্রোল বোমায় ট্রাক জ্বালিয়ে দেয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠে যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীরা। তারা শহরে দফায় দফায় মিছিল বের করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে যুবলীগ-ছাত্রলীগ কর্মীরা শহরের কেপি বসু সড়কে জেলা বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগ করে। আগুনে কার্যালয়টি পুড়ে যায়।
পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা শহরের হাটের রাস্তায় অবস্থিত জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেকের বাড়িতে হামলা ও ভাঙচুর করে। একই সময়ে জেলা বিএনপির সভাপতির মালিকানাধীন মুক্ত সমাজ মার্কেটে ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এদিকে এসব ঘটনাকে কেন্দ্র করে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। ভয় ও আতঙ্কে শহরের সব দোকানপাট বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা।
ঝিনাইদহ সদর থানার ওসি সহাবুদ্দির আজাদ জানান, সন্ধা সাড়ে ৭টার দিকে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী একটি গরুবোঝাই ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। এর কিছুক্ষণ পরেই ঝিনাইদহ জেলা বিএনপির অফিসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তিনি আরো জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।