পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুবিধা প্রবর্তনসহ সরকারের রাজস্ব তহবিল থেকে প্রদানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চুয়াডাঙ্গা এবং আলমডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। মানববন্ধন শেষে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির কাছে স্মারকলিপি পেশ করা হয়। চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এ সময় উপস্থিত ছিলেন।

পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আয়ুব আলী বিশ্বাসের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা পৌরসভার সামনে অনুষ্ঠিত হয় মানববন্ধন। এ সময় বক্তারা বলেন, পৌরসভার কর্মচারীরা রাত-দিন শ্রম দিয়ে মাসের পর মাস বেতন পান না। কেউ চাকরিরত অবস্থায় মারা গেলে পরিবারের সদস্যরা পাওনা টাকা তুলতে গেলে নানা বিড়ম্বনায় পড়েন। এ সব সমস্যা নিরসনে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অবিলম্বে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

পরে জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের হাতে এ সব দাবি সংক্রান্ত পৃথক তিনটি স্মারকলিপি চুয়াডাঙ্গা পৌরসভা, আলমডাঙ্গা পৌরসভা ও চুয়াডাঙ্গা জেলা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েনের পক্ষ থেকে পেশ করা হয়। এ সময় আলমডাঙ্গা পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার খায়রুল ইসলাম, জেলা শাখার সাধারণ সম্পাদক দর্শনা পৌরসভার হারুন অর রশিদ, চুয়াডাঙ্গা পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, আলী হোসেন, বিধু রঞ্জন চাকী, নাসির উদ্দিন খশবু, মিলনুউজ্জামান, আলী আসলাম বাবু ও আলমডাঙ্গা পৌরসভার সিরাজুল ইসলাম, মিজানুর রহমান, হামিদুল ইসলাম নীলা, আশরাফ আলী ও আব্দুল হামিদসহ নেতৃবৃন্দ ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময় হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন আশ্বস্ত করেন বিষয়টি তিনি জাতীয় সংসদে উত্থাপনসহ প্রধানমন্ত্রীকে অবগত করবেন।