পেট্রোলে তীব্র ঝাঁঝ ও দুর্গন্ধ মানেই ভেজাল নয়

বাংলাদেশ জ্বালানি তেল ও ট্যাঙ্কলরি মালিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের বিবৃতি

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জ্বালানি তেল ও ট্যাঙ্কলরি মালিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি হাবিল হোসেন জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক এসএম তসলিম আরিফ বাবু যুক্ত স্বাক্ষরিত এক প্রতিবাদ বিবৃতিতে বলেছেন, পেট্রোল অত্যন্ত ঝাঁজালো ও দুর্গন্ধযুক্ত হলেও ভেজাল নয়। বিষয়টি যাচাই না করে অপপ্রচার চালানো দুঃখজনক। আমরা ওই অপপ্রচারকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

প্রতিবাদ বিবৃতিতে বলা হয়েছে, খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা এ তিন ডিপো থেকে যে পেট্রোল সরবরাহ করা হয়, তা পূর্বে এ তিন কোম্পানি চট্টগ্রাম রিফাইনারি থেকে নিয়ে এসে আমাদের তথা পেট্রোল পাম্প মালিকদের দেয়া হতো। আমরা তা ভোক্তাদের মাঝে সরবরাহ করতাম। বর্তমানে খুলনার অদূরে মংলায় পেট্রোম্যাক্স রিফাইনারি মংলা নামে একটি রিফাইনারি তৈরি হয়েছে। এ নতুন রিফাইনারি থেকে বর্তমানে এ তিন কোম্পানি পেট্রোল নিয়ে পাম্পগুলোতে সরবরাহ করছে। এ পেট্রোল অত্যান্ত ঝাঁজালো ও দুর্গন্ধযুক্ত। পূর্বে আমরা কখনোও এ ধরনের পেট্রোল সরবরাহ পাইনি। পেট্রোলটি যাচাই না করে চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দুটি পত্রিকায় ভেজাল আখ্যা দিয়ে বললো, সরোজগঞ্জের মেসার্স মনিরুল ফিলিং স্টেশন পেট্রোল ভেজাল? বাংলাদেশ জ্বালানি তেল ও ট্যাঙ্কলরি মালিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিট ওই বানোয়াট প্রচারণার ঘৃণাভরে প্রত্যাখ্যান করার পাশাপাশি তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

বিবৃতিতে ভোক্তাদের উদ্দেশে বলা হয়েছে, কোনো বানোয়াট প্ররোচনায় বিভ্রান্ত হবেন না। বর্তমানে এলাকায় যে পেট্রোল ব্যবহার করেছন তা বাংলাদেশেই উৎপাদিত।