শৈত্যপ্রবাহ হ্রাস পাওয়ার সম্ভাবনা : শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার: বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ ধীরে ধীরে হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী দু-একদিনের মধ্যে তাপমাত্রা বেড়ে যেতে পারে। আবহাওয়া অফিস জানিয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। চুয়াডাঙ্গা, রাজশাহী, পাবনা ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা হ্রাস পেতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো দিনাজপুরে ৮ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গা সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮ দশমিক ৬ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো সিলেটে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

জাতীয় মহিলা সংস্থা ও সন্ধানী মহিলা কল্যাণ সমিতির উদ্যোগে গরিব অসহায় দুস্থ মহিলাদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে জাতীয় মহিলা সংস্থার সিঅ্যান্ডবিপাড়াস্থ অফিসে এ কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়াম্যান কোহিনুর বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নুরুন্নাহার কাকলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন তাহেরা আক্তার।

কালীগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের কালীগঞ্জে স্বেচ্ছাসেব যুবসংগঠন ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের উদ্যোগে গরিব, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় বলিদাপাড়াস্থ হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের হলরুমে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা। ইয়ুথ কালীগঞ্জ ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ মহিলা ক্লাবের সভানেত্রী ইউএনও’র সহধর্মিণী ফারহানা আরজু, মহিলা কলেজের প্রভাষক রুপালী খাতুন, ইয়ুথ সদস্য সাগর, তন্ময়, নয়ন ও লিজা।