চুয়াডাঙ্গা জেলা রেজিস্ট্রার মনজুর আলমের বিদায় সংবর্ধনা

নবাগদ রেজিস্ট্রার আসছেন আবুল কালাম আজাদ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা রেজিস্ট্রার মনজুর আলমকে চাঁপাইনবাবগঞ্জে বদলি করায় বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ফেরিঘাট রোডের কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীরা বিদায়ী এ কর্মকর্তাকে সংবর্ধনা দেন। নতুন কর্মকর্তা হিসেবে জয়পুরহাট জেলা রেজিস্ট্রার আবুল কালাম আজাদকে চুয়াডাঙ্গায় বদলি করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা রেজিস্ট্রার মনজুর আলম বদলি হওয়ায় চুয়াডাঙ্গা সদর রেজিস্ট্রার আব্দুর রবকে ভারপ্রাপ্ত জেলা রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। মনজুর আলম ২০১২ সালের ১৮ ডিসেম্বর চুয়াডাঙ্গা জেলা রেজিস্ট্রার হিসেবে যোগদান করেন। অভিযোগ রয়েছে, তিনি দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গায় চাকরি করলেও চুয়াডাঙ্গায় কম সময়ে অবস্থান করতেন। যে কারণে তার অফিসে একাধিকবার গিয়েও অনেকে না পেয়ে ফিরে আসতেন। চলতি মাসে জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন জেলা রেজিস্ট্রার মনজুর আলম সভায় উপস্থিত না থাকায় উদ্বেগ প্রকাশ করেন। গত ৮ মাস যাবত মনজুর আলম জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় থাকতেন না । ফলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি জানতে পেরে বদলির আদেশ দেন।

এদিকে চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলায় সাব-রেজিস্ট্রার রয়েছেন মাত্র দুজন। এর মধ্যে চুয়াডাঙ্গা সদরের সাব-রেজিস্ট্রার আব্দুর রবকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে আলমডাঙ্গা ও মেহেরপুরের গাংনী উপজেলার দায়িত্ব পালন করতে হচ্ছে। জীবননগর সাব-রেজিস্ট্রার নাজনীন জাহান অতিরিক্ত দায়িত্ব হিসেবে দামুড়হুদা সাব-রেজিস্ট্রারের দায়িত্ব পালন করছেন।

বিদায়ী জেলা রেজিস্ট্রার মনজুর আলম জানান, চুয়াডাঙ্গা জেলায় নিয়োগকৃত জেলা রেজিস্ট্রার আবুল কালাম আজাদ আগামী এক সপ্তার মধ্যে যোগদান করবেন বলে আশা করছি। এ ব্যাপারে জানতে চাইলে নতুন নিয়োগপ্রাপ্ত চুয়াডাঙ্গা জেলা রেজিস্ট্রার আবুল কালাম আজাদ জানান, জয়পুরহাট থেকে তিনিও গতকাল বৃহস্পতিবার বিদায় সংবর্ধনা পেয়েছেন। কয়েকদিন ছুটি কাটিয়ে শিগগিরই চুয়াডাঙ্গায় যোগদান করবেন।