আলমডাঙ্গার হাটবোয়ালিয়া ও জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে বিদায় ও বরণ অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গার হাটবোয়ালিয়া ও জীবননগরের পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৯ জন শিক্ষককে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

হাটবোয়ালিয়া প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গা হাটবোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় গভর্নিং বডির সভাপতি ভাংবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভপতি আশাবুল হক ঠাণ্ডু। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ভাংবাড়িয়া ইউপি সাবেক চেয়ারম্যান কাওছার আহমদ বাবলু। বিশেষ অতিথি ছিলেন হাটবোয়ালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জিনারুল ইসলাম বিশ্বাস, প্রধান শিক্ষক ইয়াকুব আলী, অধ্যক্ষ আ. ছাত্তার, মুক্তিযোদ্ধা শৈয়ব উদ্দিন, আ. কাদের, মারফত আলী, আওয়ামী লীগ নেতা একরামুল হক বুড়ো, কালু জোয়ার্দ্দার, নাসির উদ্দিন, শিক্ষক প্রতিনিধি আসাদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন প্রাক্তন শিক্ষক আবুল কাশেম, ক্রীড়া শিক্ষক আবুল কালাম আজাদ ও মনির উদ্দিন।

দর্শনা অফিস জানিয়েছে, দর্শনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী সিনিয়র শিক্ষক আসাদুজ্জামান ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম হুমায়ন কবীর। উপস্থিত ছিলেন- বিদায়ী শিক্ষক আসাদুজামান, আলেয়া খাতুন, শামসুন নাহার, মাহমুদা খাতুন, আরিফুল, নাসরীন আক্তার, শামসুন নাহার হীরা , শারমিন, হাসান আলী, সাইদুর রহমান, কামাল হোসেন, খোরশেদ আলম. আ. সালাম, সুমিতা, হাফিজ, তুহিন, সাবিনা ইয়াসমিন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী প্রধান শিক্ষক হাসমত আলী।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণির নবাগতদের বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত বিদায় ও নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুন্সী আব্দুস সামাদ। বিদায় ও নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক আবুল কাশেম ও আলিমা খাতুন। বিদায়ী ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখে- বিদায়ী ছাত্র সাকিল, মুন্নাফ, ঋতু ও ৯ম শ্রেণির ছাত্র তারিক জামিল। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী ও ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। অপরদিকে জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের অবসরগ্রহণকৃত ৯ জন শিক্ষককে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিদ্যালয় মিলনায়তনে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুন্সী আব্দুস সামাদের সভাপতিত্বে অবসরপ্রাপ্ত সাবেক প্রধান শিক্ষক আবুল হাশেম, সাবেক প্রধান শিক্ষক আলী আহাম্মদ, সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিম রেজা, শিক্ষক মীর মাহতাব আলী, আব্দুল কাদের, সাইদুর রহমান, মাও. গোলাম রব্বানী, আব্দুল্লাহ আল-আমিন ও আব্দুল হাইকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী শিক্ষকদের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন হাসাদাহ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল লতিফ, আবুল কাশেম, মতিয়ার রহমান ও ইসরাইল হোসেন। বিদায়ী শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন আবুল হাশেম, আব্দুল কাদের, সাইদুর রহমান ও মাও. গোলাম রব্বানী। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান।