মেহেরপুর জেনারেল হাসপাতালে ভাঙচুর

মেহেরপুরের-মুজিবনগর সড়কে দর্ঘটনা : আহত

 

মেহেরপুর অফিস: মেহেরপুর-মুজিবনগর সড়কের মোনাখালী নামক স্থানে গতকাল রোববার বিকেলে একটি পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখেমুখি সংঘর্ষ হয়। এতে আহত দুজনকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিলে অক্সিজেন দেয়াকে কেন্দ্র করে রোগীর স্বজনদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে তারা হাসপাতালের আসবাবপত্র ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

Pic-1

জানা যায়, মেহেরপুর-মুজিবনগর সড়কের মুজিবনগর উপজেলার মোনাখালী নামক স্থানে একটি পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখেমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী সদর উপজেলার মনোহরপুর গ্রামের আলমগীর হোসেন (৩২) ও মেহেরপুর শহরের পৌর কলেজপাড়ার পাভেল হোসেন (২৮) মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে আহত হন। গুরুতর আহত অবস্থায় তাদের দুজনকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে আলমগীর ও পাভেলকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসক। তাদেরকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার জন্য গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালের অ্যাম্বুলেন্স ও একটি মাইক্রোবাস ভাড়া করে রোগীর স্বজনরা। মাইক্রোবাসে অক্সিজেন সিলিন্ডার দেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ রাজি না হলে জরুরি বিভাগে হামলা ও ভাঙচুর করে রোগীর আত্মীয়স্বজনরা। এ সময় চেয়ার টেবিল ভাঙচুর ও মালামাল তছনছ করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

মেহেরপুর জেনারেল হাসপাতালের আরএমও ডা. অলোক কুমার দাস জানান, বাইরের কোনো যানবাহনে হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার দেয়ার নিয়ম নেই। তাছাড়া ওই রোগীর অক্সিজেন প্রয়োজনও ছিলো না। ভাঙচুরকারীদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। ঘটনাস্থল পরিদর্শন শেষে সদর থানার এসআই শাহাবুল ইসলাম জানান, কর্তৃপক্ষ মামলা দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।