বালোতেল্লিকে কোচেরই হুমকি!

মাথাভাঙ্গা মনিটর: এমন কোনো বিতর্ক নেই, যা তার জীবনে আসেনি। বিতর্ক জর্জরিত মারিও বালোতেল্লির ওপর এবার খেপেছেন তার দলেরই কোচ ব্রেন্ডন রজার্স। লিভারপুল কোচ তার স্ট্রাইকার বালোতেল্লিকে সতর্ক করে দিয়ে বলেছেন যে, বাকি জীবনটা বেঞ্চেই কাটাতে হতে পারে তাকে। গত আগস্টে মিলান থেকে লিভারপুলে নাম লেখানোর পর এখন পর্যন্ত প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন বালোতেল্লি। অল রেডসদের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে গোলের খুলতে এখনো অপেক্ষা করতে হচ্ছে ইতালিয়ান এ তারকাকে। ‘ব্যাড বয়’ খ্যাত বিতর্কিত ফুটবলার বালোতেল্লি কুঁচকির চোটে ভোগছেন। সেই সাথে সামাজিক মাধ্যমে বিতর্কিত ছবি পোস্ট করার দায়ে এক ম্যাচের নিষেধাজ্ঞাও কাটাতে হয়েছে তাকে। ফলে গত মাসে চেলসির বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচে খেলার পর লিভারপুলের হয়ে আর মাঠে নামা হয়নি তার। ইনজুরি এবং নিষেধাজ্ঞার কারণে বালোতেল্লি গত রোববার আর্সেনালের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচেও খেলতে পারেননি।

কোচ রজার্স সাম্প্রতিক সপ্তাগুলোতে অল রেডস শিবিরে দল গঠনেও পরিবর্তন এনেছেন। ৩-৪-৩ গঠনে রাহেম স্টারলিংকে রাখা হয়েছে সাহায্যকারী স্ট্রাইকার হিসেবে। গতকাল বক্সিং ডে উপলক্ষ্যে বার্নলির মাঠে খেলতে যাওয়া লিভারপুল দলে বালোতেল্লির নাম দেখা গেছে অতিরিক্ত খেলোয়াড়দের তালিকায়।

এমন অবস্থায় দলের কোচ রজার্সও জানিয়েছেন, শুরুর একাদশে পুনরায় জায়গা করে নিতে যুদ্ধের মুখোমুখি হতে হবে ২৪ বছল বয়সী বালোতেল্লিকে। তিনি বলেন, দল যদি তার প্রয়োজন বোধ করে তখন তাকেও দলের সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে হবে। কেবল তার জন্য নয় প্রত্যেক খেলোয়াড়ের জন্যই এটা প্রযোজ্য। গত মরসুমে ড্যানিয়েল স্টারিজ এবং লুই সুয়ারেজের নৈপূণ্যে লিভারপুল শিরোপা জয়ের খুব নিকটে চলে গেলেও বালোতেল্লির নিস্তেজ পারফরম্যান্সে এবার এমনটি দেখাতে পারছে না ক্লাবটি। তবে রজার্স এটা স্বীকার করলেন যে, গত মরসুমের ছন্দটা চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা ধরে রাখতে পারলেও তার খেলোয়াড়রা পারছেন না। বালোতেল্লির ব্যাপারে আইরিশ কোচ আরো বলেন, আমরা সত্যিকার অর্থে তার খেলায় এমনটি দেখিনি। সে এখানে আসার পর থেকে তার সাথে কাজ করে মনে হয়েছে, সে গোল বক্সের আশেপাশে ভালো ভূমিকা পালন করতে পারতো। কিন্তু তার খেলায় ওই পর্যায়ের তীব্রতা ও আক্রমণাত্মক ভঙ্গী নেই।