রোভারিং হচ্ছে একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন

৩য় জেলা রোভার মুটর মহাতাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে বক্তারা

 

স্টাফ রিপোর্টার: ‘আলোকিত জীবনের জন্য রোভারিং’ এ স্লোগানকে বুকে ধারণ করে জাঁকজমকপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে গতকাল রোববার চুয়াডাঙ্গা সরকারি কলেজ প্রাঙ্গণে ৬ দিনব্যাপি ৩য় চুয়াডাঙ্গা জেলা রোভার মুটের মহাতাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহাতাঁবু জলসার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

জানা গেছে, গতকাল রোববার সন্ধ্যা ৭টার দিকে চুয়াডাঙ্গা সরকারি কলেজ প্রাঙ্গণে ৩য় রোভার মুটের মহাতাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সহসভাপতি চুয়াডাঙ্গা জেলা রোভার মল্লিক সাঈদ মাহবুবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক মো. মাহফুজুর রহমান মনজু, পুলিশ সুপার মো. রশীদুল হাসান, সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জমান, পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান আলী বিশ্বাস, রোভার অঞ্চালের প্রতিনিধি খুলনা বিভাগের রোভার লিডার প্রতিনিধি মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা রোভার স্কাউটসের সম্পাদক মো. আবু হাসান, চুয়াডাঙ্গা জেলা রোভারের সহসভাপতি মো. রাশেদুল ইসলাম জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জেলা রোভারের যুগ্মসম্পাদক জাহিদুল ইসলাম, সহকারী কমিশনার তাহাজ্জদ আলী, রাশেদুল ইসলাম, জেলা রোভার লিডার আবু নাসির, কোষাধ্যক্ষ আব্দুল মুকিদ জোয়ার্দ্দার, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের আরএসএম হাসমত আলী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের রোভার লিডারগণ, খুলনা বিভাগের শ্রেষ্ঠ রোভার চুয়াডাঙ্গা জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি মো. উবাইদুল ইসলাম তুহিনসহ চুয়াডাঙ্গার ১৭টি কলেজ ও মাদরাসার রোভার ও গার্লইন রোভারবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বড়শলুয়া নিউ মডেল কলেজের প্রভাষক বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, রোভারিং হচ্ছে একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন। রোভারিং করে নিজের কাজ নিজেই করতে সক্ষম হয় এমনকি নিজের জীবনকেও সুন্দরভাবে গড়ে তুলতে পারে। এখানে যে ৬ দিন তারা প্রশিক্ষণ গ্রহণ করেছে তা নিজেদের জীবনে কাজে লাগাবে এবং অন্যদের মাঝেও তা ছড়িয়ে দেবে।

মহাতাঁবু জলসা অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করেন বড়শলুয়া নিউ মডেল কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেন চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজ ও তৃতীয় স্থান অধিকার করে চুয়াডাঙ্গা সরকারি কলেজ। কৃষ্টি ও সংস্কৃতি অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করে চুয়াডাঙ্গা সরকারি কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেন বড়শলুয়া নিউ মডেল কলেজ ও তৃতীয় স্থান অধিকার করে দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজ। আমন্ত্রিত অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন খুলনা বিভাগের শ্রেষ্ঠ রোভার চুয়াডাঙ্গা জেলা সিনিয়র রোভার মেট প্রতিনিধি মো. উবাইদুল ইসলাম তুহিন।