আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ‘নিরাপদ অভিবাসন, দিন বদলের লক্ষ্য অর্জন’ স্লোগানে গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৪ পালিত হয়েছে। জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হয়। জেলা কালেক্টরেট চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব, সাবেক অধ্যাপক সিদ্দিকুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপরিচালক আতিয়ার রহমান, জেলা সমবায় কর্মকর্তা মনজুর আহমেদ, জরিপ কর্মকর্তা নজরুল ইসলামসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে ৱ্যালি ও আলোচনাসভা করেছে জেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনের সামনে থেকে একটি ৱ্যালি বের হয়। জেলা প্রশাসক মাহমুদ হোসেনের নেতৃত্বে ৱ্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মাহমুদ হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহসহ সরকারি-বেসরকারি ও এনজিও’র কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আলোচনাসভায় অংশগ্রহণ করেন।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, গাংনীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকালে ৱ্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে ৱ্যালিটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। সভায় উপজেলা নিবার্হী অফিসার আবুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন। বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম শাহ, উপজেলা নিবার্চন অফিসার সরোয়ার হোসেন, শহীদ স্মৃতি পাঠাগারের সহসভাপতি ইয়াছিন রেজা, গাংনী প্রেসক্লাব সভাপতি রমজান আলী, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আল ফারুক, সৈনিক লীগের সহসভাপতি জিয়াউল ইসলাম জিয়া প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলীপ কুমার সেন।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করেছে মেহেরপুরের মুজিবনগর উপজেলা প্রশাসন। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি ৱ্যালি বের হয়। উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। ৱ্যালির নেতৃত্ব দেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডল।