জীবননগরে বেনীপুর ও ধোপাখালী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার বেনীপুর ও ধোপাখালী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বিকেলে ওই দু সীমান্তে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। আধা ঘণ্টাব্যাপি অনুষ্ঠিত পতাকা বৈঠকে উভয় দেশের সীমান্তরক্ষা বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, ভারত থেকে কোনো মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশুপাচার না হওয়া এবং অবৈধভাবে কোনো বাংলাদেশি-ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল এসএম মনিরুজজামান এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ধোপাখালী বিওপির ৭০/৩-এস মেন পিলারের শূন্যরেখা বরাবর মাধবখালী মাঠে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ধোপাখালী বিওপি কমান্ডার হাবিলদার শাহ আলম ও বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের মাটিয়ারি ক্যাম্প কমান্ডার এসআই কেষ্টপার।

এছাড়াও বেনীপুর বিওপির ৬১/৭-এস মেন পিলারের শূন্যরেখা বরাবর বৃত্তিপাড়া নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বেনীপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার তোফাজ্জল হোসেন এবং প্রতিপক্ষ বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ১৭৩ বিএসএফ ব্যাটালিয়নের নোনাগঞ্জ ক্যাম্প কমান্ডার এসআই পরমানন্দ।