প্রতীক্ষার পালা শেষ : চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে আজ শুরু হচ্ছে ইনডোর গেম প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার: প্রতীক্ষার পালা শেষে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে আজ বৃহস্পতিবার চুয়াডাঙ্গা প্রেসক্লাবে শুরু হচ্ছে ইনডোর গেম প্রতিযোগিতা। চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। এ প্রতিযোগিতার উদ্বোধনী দিনে আজ হবে তাস প্রতিযোগিতা। গতকাল বুধবার রাত ৯টায় নাম নিবন্ধনের শেষ সময় পর্যন্ত ২৫ জন প্রতিযোগী তাদের নাম অন্তর্ভুক্ত করেন। বেশির ভাগ সদস্যই শেষ দিনে নাম লেখান। নাম নিবন্ধনের সময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের বেশির ভাগ সদস্য উপস্থিত থেকে সদস্যদেরকে উৎসাহ জোগান।

প্রেসক্লাব প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো এ ধরনের আয়োজন হওয়ায় সদস্যদের মধ্যে বেশ প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা গেছে। প্রতিযোগিতার শেষ দিন পর্যন্ত এ প্রাণচাঞ্চল্য দেখা যাবে বলে সংশ্লিষ্ট সকলেই আশা প্রকাশ করেছেন। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী দিনে আজ সন্ধ্যায় তাস প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন, দৈনিক জনকণ্ঠ ও চ্যানেল আই প্রতিনিধি রাজীব হাসান কচি, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি জামান আখতার, পাক্ষিক দিনবদলের সংবাদের সম্পাদক রিচার্ড রহমান, প্রেসক্লাব সদস্য জাহিদুল ইসলাম, হোসেন জাকির ও জাহিদ জীবন।

আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে ক্যারাম প্রতিযোগিতা। প্রতিযোগিতায় লড়বেন এনটিভির প্রতিনিধি রফিকুল ইসলাম, এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি রফিক রহমান, যমুনা টিভির আরিফুল ইসলাম ডালিম, বিটিভির রাজন রাশেদ, এশিয়ান টিভির আব্দুস সালাম, সাংবাদিক ইসলাম রকিব, আলমগীর কবির শিপলু, কামরুজ্জামান সেলিম ও তৌহিদ তুহিন।

১৩ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হবে দাবা প্রতিযোগিতা। দাবায় অংশ নেবেন ইনডিপেন্ডেন্ট টেলিভিশন ও দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি মানিক আকবর, এসএটিভি ও দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি বিপুল আশরাফ, সাংবাদিক চিত্তরঞ্জন সাহা চিতু ও মাহফুজ মামুন।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস হওয়ায় ওইদিন কোনো প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে না। ১৫ ডিসেম্বর সোমবার প্রতিযোগিতার শেষ দিনে লড়াই হবে চার-ছক্কায়। অর্থাৎ শেষদিনে অনুষ্ঠিত হবে বিলুপ্তপ্রায় ঐতিহ্যবাহি লুডু খেলা। লুডু খেলায় অংশ নেবেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি দৈনিক করতোয়ারা সাংবাদিক এসএম শরীফ উদ্দীন হাসু, প্রথম আলোর প্রতিনিধি শাহ আলম সনি, ৭১ টেলিভিশনের এমএ মামুন, বৈশাখী টেলিভিশনের মরিয়ম শেলী ও দেশ টিভির খাইরুজ্জামান সেতু।

প্রেসক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিন ও সাধারণ সম্পাদক সরদার আল আমিন যুক্ত বিবৃতিতে প্রতিযোগিতা চলাকালে সকল সদস্যকে ক্লাবে উপস্থিত থেকে খেলোয়াড়দের উৎসাহ দেয়ার জন্য অনুরোধ করেছেন।