মেহেরপুরের গাংনীতে দোকানে চুরি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভাধীন পূর্ব মালসাদহ গ্রামের একটি কাপড়ের দোকানে চুরি সংঘটিত হয়েছে। গতকাল সোমবার ভোররাতে চোরের দল দোকানের শাটারের তালা ভেঙে তিন লক্ষাধিক টাকার কাপড় ও নগদ ৪৫ হাজার টাকা লুটে নেয়। সব হারিয়ে দোকানি আলী হোসেনের পথে বসার উপক্রম হয়েছে। দরিদ্র এই পরিবারের এখন শুধুই কান্নার রোল।

পূর্ব মালসাদহ গ্রামের ওহিদুল ইসলামের ছেলে আলী হোসেন গ্রামের মোড়ে কাপড়ের দোকান দেন। টেইলার্সের পাশাপাশি কাপড়ও বিক্রি করতেন। গত রোববার দোকানের হালখাতা অনুষ্ঠিত হয়। বাড়িতে নিরাপদ নয় বিধায় প্রায় ৫০ হাজার টাকা রেখে মধ্যরাতে বাড়িতে যান আলী হোসেন। ভোররাতে দোকানের শাটারের তালা ভেঙে চুরি সংঘটিত হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর চারটার দিকে একটি পিকআপ পূর্ব মালসাদহ মোড়ে এসে থামে। গাড়ির ইঞ্জিন চালু অবস্থায় চুরি কাজ শেষ করে পিকআপে মালামাল ভরে পালিয়ে যায় কয়েকজন চোর। দোকানের আশেপাশের বাড়ির কয়েকজন পিকআপের উপস্থিতি টের পেলেও চুরির বিষয়টি তখন বুঝতে পারেননি। সকালে তালা ভাঙা দেখে তারা বুঝতে পারেন ওই পিকআপ ভ্যানযোগে মালামাল নিয়ে যাওয়া হয়েছে।

আলী হোসেনর পারিবারিক সূত্রে জানা গেছে, হাড়াভাঙ্গা পরিশ্রমে জোগাড় করা কিছু অর্থ দিয়ে সে কাপড়ের ব্যবসা শুরু করেছিলেন। দরিদ্র পরিবারের জীবনযুদ্ধে তিলে তিলে সঞ্চিত অর্থ ও মহাজনদের কাছ থেকে বাকিতে মালামাল নিয়ে ভালই চলছিলো তার ব্যবসা। কিন্তু আকস্মিক এ চুরির ঘটনায় পথে বসেছেন আলী হোসেন। সকালে চুরির খবর পেয়ে বার বার মুর্ছা যাচ্ছিলেন তিনি। তার কান্না দেখে চোখের পানি সামলাতে পারেনি উপস্থিত গ্রামবাসী।

এদিকে খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে। পরে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেন আলী হোসেন। অভিযোগ তদন্তসহ আসামী গ্রেফতার ও চুরি হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান গাংনী থানার ডিউটি অফিসার এএসআই আব্দুল হান্নান।