ফেনসিডিলসহ ট্রাক উদ্ধার : নানামুখি গুঞ্জন

দর্শনা-হিজলগাড়ি সড়কের দোস্ত বটতলায় বিজিবির মাদকবিরোধী অভিযান

 

দর্শনা অফিস: দর্শনা বিজিবি মাদকবিরোধী অভিযান চালিয়ে ফেনসিডিলসহ ট্রাক উদ্ধার করেছে। এ অভিযানে বিজিবির কোনো মাদককারবারীকে আটক করতে পারেনি বলে জানানো হয়েছে। ফেনসিডিল চালানের এ কারবারীচক্রের হোতাদের চিহ্নিত করে আটকের দাবি উঠেছে। গত শনিবার রাত ১০টার দিকে দর্শনা বিজিবি ক্যাম্পের হাবিলদার আ. করিম গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালান চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের দোস্ত বটতলা বাজারের অদূরের একটি গোডাউনের সামনে।

বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, গোডাউনের সামনে থেকে একটি ট্রাক যার রেজিস্ট্রেশন নম্বর বগুড়া-ট-১১-০০৩৭ তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ৫৪০ বোতল ফেনসিডিল। বিজিবি তল্লাশিকালে গ্রামবাসীকে সামনে ভিড়তে দেয়নি বলে অভিযোগ উঠেছে। বিজিবির হাতে একজন আটক ও ফেনসিডিলের পরিমাণ আরও বেশি বলে অভিযোগ উঠলেও বিজিবির পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে। এদিকে এ ফেনসিডিল উদ্ধার ঘটনাকে কেন্দ্র করে শোনা যাচ্ছে নানামুখি গুঞ্জন। অভিযোগ উঠেছে, দামুড়হুদার কার্পাসডাঙ্গার অভিযুক্ত মাদককারবারী বারেকসহ দর্শনা হল্টস্টেশন এলাকার বেশ কয়েকজন মাদককারবারী দেশের বিভিন্ন অঞ্চলে নিয়মিত দীর্ঘদিন ধরে ট্রাকযোগে ফেনসিডিল পাচার করে আসছে। মাদককারবারী এ চক্রকে পরোক্ষভাবে সহযোগিতার করার অভিযোগ উঠেছে হিজলগাড়ি ক্যাম্প ইনচার্জ এএসআই মুহিতুর রহমানের বিরুদ্ধে।

অভিযোগকারীরা বলেছে, এএসআই মুহিত ঘটনাস্থলের অদূরেই ছিলেন। বিজিবির উপস্থিতি টের পেয়ে মুহিত ঘটনাস্থল ত্যাগ করেন। অভিযোগ খতিয়ে দেখে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চুয়াডাঙ্গা বিজিবি-৬ বর্ডার গার্ডের অধিনায়ক লে. কর্নেল মনিরুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করেছে এলাকাবাসী। এদিকে এএসআই মুহিত তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছেন। এদিকে ট্রাকটি বিজিবির হাতে ধরাপড়ার পর চুয়াডাঙ্গা শহরতলী দৌলাতদিয়াড়ের সন্টু ড্রাইভারের লোকজন সদর থানায় ট্রাকটি চুরি হয়েছে বলে অভিযোগ তোলে। এ ঘটনাকে অনেকেই ফেনসিডিলসহ ধারপড়া ট্রাকটি ছাড়িয়ে নেয়ার কৌশল বলে মন্তব্য করেছে।