একই ব্যক্তি দু পদে : জীবননগর মহিলা কলেজে ডেমনেস্ট্রেটর ডিগ্রি কলেজে প্রভাষক!

 

জীবননগর ব্যুরো: জীবননগর মহিলা কলেজের ডেমনেস্ট্রেটর এবং জীবননগর ডিগ্রি কলেজে প্রভাষক পদে চাকরি করেন একই ব্যক্তি। দুটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন ব্যক্তি কীভাবে চাকরি করছেন তা ভাবিয়ে তুলেছে এলাকাবাসীকে। তারা ঘটনাটি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি তুলেছে।

অভিযোগে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের গবরগাড়া গ্রামের আব্দুল খালেক সিকদারের ছেলে আব্দুল আওয়াল জীবননগর আদর্শ মহিলা কলেজের কম্পিউটার ডেমোনেস্ট্রেটর পদে কর্মরত রয়েছে। প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হওয়ায় তিনি রীতিমতো বেতন ভাতাও গ্রহণ করছে। মহিলা কলেজে তার ইনডেক্স আইডি নং- ৩০০৬৭৮৭। সম্প্রতি ওই শিক্ষক মহিলা কলেজের চাকরি না ছেড়ে জীবননগর ডিগ্রি কলেজে বিএম শাখায় কম্পিউটর অপারেশন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। তিনি দুটি শিক্ষা প্রতিষ্ঠানে থেকে সকল সুযোগ সুবিধা ভোগ করছেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জীবননগর আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ আলাউদ্দীনের সাথে যোগাযোগ করা হলে জানান, ডেমোনেস্ট্রেটর আব্দুল আওয়ালের ডিগ্রি কলেজের নিয়োগ পেয়েছেন লোকমুখে শুনেছি। তবে ওই প্রতিষ্ঠানে বেতন ভাতা পাচ্ছেন এটা আমার জানা নেই। কেউ অভিযোগ করলে বিষটি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে জীবননগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দীন জানান, নিয়োগ পাওয়া আব্দুল আওয়াল অন্য প্রতিষ্ঠানে চাকরি করেন কি-না তা আমার জানা নেই। তবে শিক্ষক আব্দুল আওয়াল জানান ভালো সুযোগ পাওয়ায় ৮ মাস পূর্বে এ পদে যোগদান করেছি। এমপিওভূক্ত হলে মহিলা কলেজের চাকরি ছেড়ে দেবো। তিনি বলেন, দুটি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করলেও তিনি দায়িত্বের সাথে কাজ করেন, কোনো সমস্যা হয় না।