ইবির ভর্তি পরীক্ষার ই ইউনিটের ফল প্রকাশ

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞান অনুষদভুক্ত ই ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। শনিবার দুপুর দুটোর দিকে ই ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে বলে ইউনিট সমন্বয়কারী সহযোগী অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম জানিয়েছেন।

ইউনিট সমন্বয়কারী সহযোগী অধ্যাপক ড. জাহিদুল ইসলাম বলেন, ই ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইউনিট সমন্বয়কারীর কার্যালয়) নোটিশ বোর্ডে দেয়া হয়েছে। আশা করি, আজ (গতকাল শনিবার) সন্ধ্যার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-এ ফল পাওয়া যাবে। তিনি বলেন, এবার ই ইউনিটে ১৭৫টি আসনের বিপরীতে ১০ হাজার ২৪৬ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেন। এক আসনের বিপরীতে ৭৫ জন পরীক্ষার্থী ভর্তি প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে।

ড. জাহিদুল ইসলাম আরও বলেন, আগামী ৭ ও ৮ ডিসেম্বর মেধা তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকার বিভাগীয় কার্যালয়ের সভাপতি কক্ষে সকাল ৯টা থেকে অনুষ্ঠিত হবে। ৭ ডিসেম্বর প্রথম শিফট থেকে এবং ৮ ডিসেম্বর দ্বিতীয় শিফট থেকে মেধা তালিকায় উত্তীর্ণদের সাক্ষাৎকার নেয়া হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, বিজ্ঞান অনুষদের অধীন ই ইউনিটে মোট আসন সংখ্যা ১৩৫। ই ইউনিটের অধীনে পঠিত বিষয়গুলো হলো- অ্যাপ্লায়েড ফিজিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ।