চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

জাতীয়তাবাদী ঐক্য পরিষদ সভাপতি-সম্পাদক পদসহ ৯টি পদে জয়লাভ : আওয়ামী লীগ ছয়টিতে জয়ী

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে-২০১৫ বিএনপি সমর্থিক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে এবং আওয়ামী লীগ সমর্থিত আওয়ামী আইনজীবী পরিষদ একটি যুগ্ম সম্পাদকসহ ছয়টি পদে জয়লাভ করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় নির্বাচন পরিচালনা উপপরিষদের আহ্বায়ক আব্দুর রশীদ চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এ সময় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নেতারা বিজয়ীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের বিজয়ীরা হলেন- সভাপতি পদে আব্দুল ওহাব মল্লিক (৮৭), সহসভাপতি মনসুর উদ্দীন মোল্লা (৮৩) ও সিরাজুল ইসলাম-১ (৮৩), সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম (৮৩) ও যুগ্মসম্পাদক খন্দকার অহিদুল আলম মানি খন্দকার (৮৮)। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়েছেন- মমতাজ খাতুন (৭৯), হুমায়ুন কবীর মামুন (৮৫), রুবিনা পারভীন (৮৭) ও মাসুদ পারভেজ রাসেল (৮৬) জয়লাভ করেছেন।

আওয়ামী আইনজীবী পরিষদের বিজয়ীরা হলেন- যুগ্ম সম্পাদক পদে এসএম শরীফ উদ্দীন হাসু (৮৭) নির্বাচিত হন। সদস্য পদে রবিউল হক রবি (৭৬), আনারুল হক (৭৭), তসলিম উদ্দীন ফিরোজ (৮১), মাসুদুর রহমান রানা (৮৪) ও আবু তালেব বিশ্বাস (৭৯) নির্বাচিত হয়েছেন। এছাড়া নির্বাচনে নিকটতম প্রার্থীরা হলেন- আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা হলেন- সভাপতি পদে নূরুল ইসলাম (৬১), সহসভাপতি খন্দকার নাসির উদ্দীন (৭১) ও আশরাফুল ইসলাম খোকন (৫৫), যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম (৬১), সদস্য জায়েন উদ্দীন পান্না (৬৬), মোখলেছুর রহমান (৫০), নাসির উদ্দীন-৩ (৭৪) ও সুজা উদ্দীন (৭০) ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নিকটতম প্রার্থীরা হলেন- যুগ্ম সম্পাদক পদে হানিফ উদ্দীন (৫৯), সদস্য পদে আব্দুল্লা আল মামুন এরশাদ (৭১), আব্দুল মুকিম (৬৫), হারুনর রশীদ বাবলু (৭৩), মশিউর রহমান পারভেজ (৫৮) ও জিল্লুর রহমান জালাল (৭১) ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচনে ১৫৭ জন ভোটারের মধ্যে ১৫৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৫টি ভোট বাতিল হয়। ১৪৯টি ভোট বৈধ হয়। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। দুপুরে জেলা আইনজীবী সমিতিতে প্রীতিভোজের আয়োজন করা হয়। প্রীতিভোজে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী, জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ নাজির আহমেদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আব্দুল আলিম আল রাজীসহ জেলা জজ আদালত ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইনজীবী সমিতি নির্বাচনে পরিচালনা উপপরিষদের সদস্য ছিলেন হাজি এমএম মনোয়ার হোসেন ও শহিদুল হক।

নির্বচনের ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি আব্দুল ওহাব মল্লিককে ফুলেল শুভেচ্ছা জানান, বারের সভাপতি এমএম শাহাজাহান মুকুল। নবনির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলামকে ফুলেল শুভেচ্ছা জানান বারের সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম।

এছাড়া নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা জানান জেলা বিএনপি নেতা ওয়াহেদুজ্জামান বুলা ও মজিবুল হক মালিক, চুয়াডাঙ্গা সদর থানা বিএনপি সেক্রেটারি হাজি আব্দুল খালেক ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মঙ্গল, জাতীয়তাবাদী মৎসজীবী দলের নেতা আবু বকর সিদ্দিক বকুল এবং জেলা তরুণ দলের আহ্বায়ক মাবুদসহ দলীয় আইনজীবীরা।

নবনির্বাচিত সভাপতি আব্দুল ওহাব মল্লিক নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, আগামী দিনে জেলা আইনজীবী সমিতির মর্যাদা অক্ষুণ্ণ রাখার চেষ্টা করা হবে। পাশাপাশি বারের সভাপতি শাহাজাহান মুকুল ও বারের সেক্রেটারি শামীম রেজা ডালিমের বার উন্নয়নের ধারাবাহিক কার্যক্রম তাদের পরামর্শক্রমে এগিয়ে যাবো।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, জেলা আইনজীবী সমিতির সদস্যদের মানমর্যদা ও ইজ্জত রক্ষার জন্য কাজ করে যাবো এবং যারা ভোটপ্রদানে অংশগ্রহণ করেছেন সকল ভোটারদের জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।

এদিকে চুয়াডাঙ্গা জেলা শাখার হিউম্যান রাইটস মনিটরিং সেলের দ্বিবার্ষিক নির্বাচনে সম্পাদক পদে আতিয়ার রহমান ও সদস্য পদে আলী হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন উপপরিষদের আহ্বায়ক আব্দুর রশীদ চৌধুরী একই সাথে এ ফলাফল ঘোষণা করেন।