সরোজগঞ্জ বোয়ালিয়ার দেলোয়ার হোসেন বিয়ের কাবিননামা নয় নোটারি পাবলিক করা কাগজ দেখিয়ে এ দফা পার পেলো

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সদরের বোয়ালিয়ার দেলোয়ার হোসেন বিয়ের কাবিনানামা দেখাতে না পারলেও নোটারি পাবলিক করা কাগজ দেখিয়ে পার পেয়েছেন। গতপরশু শুক্রবার দুপুরে তাকে চুয়াডাঙ্গা বেলগাছি ঈদগাপাড়ার একটি বাড়িতে স্থানীয়রা আটক করে যুবতীর সাথে সম্পর্ক জানতে চায়।

প্রায় প্রতি শুক্রবার সকালে এসে দুপুরে ফেরে। যুবতী এনজিওতে চাকরি করে বলে স্থানীয়দের জানিয়ে বলেছে, সরোজগঞ্জ বোয়ালিয়ার আকবার আলীর ছেলে দেলোয়ার হোসেন আমার স্বামী। আমি ভাড়ায় থাকি। এ কথার সত্যতা নিয়ে স্থানীয়দের সন্দেহ হলে গতপরশু শুক্রবার দেলোয়ার হোসেনকে আটক করে। যুবতী সদোত্তর দিতে না পারলেও বাকপটু দেলোয়ার জানায় বিয়ে করেছে। বিয়ে হয়েছে তো কাবিননামা কোথায়? এ প্রশ্নের জবাব দিতে গিয়ে দীর্ঘসময় আমতা আমতা করে। অবশেষে একটি নোটারি পাবলিক করা কাগজ হাজির করে। এ কাগজ হাতে পেয়ে স্থানীয়রা কয়েকদিনের সময় দিয়ে বলেছে, নোটারি পাবলিক নয়, বিয়ের কাবিননামা চায়। তা দিতে না পারলে ম্যাজিস্ট্রেট কোর্টের বিয়ের রেজিস্ট্রি দেখতে চায়। তা না হলে বুঝবো জীববননগরে দেহাটির যুবতীকে চুয়াডাঙ্গা বেলগাছি ঈদগাপাড়ার একটি বাড়ি ভাড়ায় নিয়ে বাগানবাড়ি গড়ে তুলেছে।

যুবতী অবশ্য বলেছে, ব্র্যাকে চাকরি করার সুবাদে পরিচয়। দেলোয়ার মাইক্রোবাস ভাড়ায় দেয়া ব্যবসা করে। নোটারি পাবলিক করা একটি কাগজে স্বাক্ষর করিয়ে নিয়েছে। স্বাক্ষর করিয়েই বলেছে, ওটাই বিয়ের কাবিননামা। এক কাজিকে সাথে নিয়ে এসে বলেছে, ওটাও একধরনের কাবিননামা। অপর একসূত্র বলেছে, দেলোয়ার হোসেনের বাড়িতে একাধিক স্ত্রী রয়েছে। তাদের অনুমতি নিয়ে দ্বিতীয় বিয়ে? নাকি গোপন করেই চলছে সব কিছু? লা জবাব।