দামুড়হুদায় শিক্ষক কর্তৃক আনন্দ স্কুলের টাকা আত্মসাতের অভিযোগ

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় এবার আনন্দ স্কুলের শিক্ষক কর্তৃক টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে স্কুলের শিক্ষার্থীরা ইউএনও বরাবর অভিযোগ করেছে। অভিযোগে প্রেক্ষিতে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান ওই স্কুলটি বন্ধ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার বোয়ালমারী গ্রামের আনন্দ স্কুলের শিশু শিক্ষার্থীরা সশরীরে এসে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করলে তিনি ওই নির্দেশ দেন।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার বোয়ালমারী গ্রামের শামসুল হকের মেয়ে ডলি খাতুন গ্রামের ২৮ নং আনন্দ স্কুলে শিক্ষকতা করে আসছেন। ওই স্কুলের শিক্ষার্থীদের মাথা পিছু ১ হাজার ৬শ টাকা করে বরাদ্দ আসে। গত মঙ্গল ও বুধবার ওই টাকা ব্যাংক থেকে উত্তোলন করা হয় এবং শিক্ষার্থীদের মাত্র ৫শ করে টাকা দিয়ে বাকি টাকা অভিযুক্ত শিক্ষিকা ডলি আত্মসাত করেন। স্কুলের শিক্ষার্থী বেবী, শাবুনর, তানিয়া, লিলি, ফুলমনি, আছিয়াসহ বেশ কয়েকজন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করলে তিনি ওই স্কুলের শিক্ষিকাকে তলব করেন এবং উভয়পক্ষের শুনানি শেষে স্কুলটি বন্ধ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার নূর জাহান বলেন, ওই স্কুলের শিক্ষার্থী হিসেবে যাদের নাম আছে তারা সকলেই জগন্নাথপুর মাদরাসার শিক্ষার্থী। সরেজমিন গিয়ে যাচাই-বাছাই সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।