পরিত্যক্ত কুয়ায় পড়ে তিন শিশুর করুণ মৃত্যু!

কুষ্টিয়া শহরতলীর বারখাদায় শাপলাফুল তুলতে গিয়ে বিপত্তি

কুষ্টিয়া প্রতিনিধি: শৈশবে বিল বা পুকুরে শাপলা তুলতে যাওয়া শিশুদের একটি বড় শখ। কিন্তু এ শখের কাজ করতে গিয়ে সলিল সমাধি ঘটেছে তিন অবুঝ শিশুর। কুষ্টিয়া শহরতলীর বারখাদায় পরিত্যক্ত একটি গর্ত আকৃতির কুয়ায় পড়ে পানিতে ডুবে তিন শিশুর করুণ মৃত্যু হয়েছে। মৃত শাকিল, লিটন ও তরুন এদের প্রত্যেকের বয়স ৫-৬ বছরের মধ্যে। গতকাল মঙ্গলবার বেলা সোয়া ৫টার দিকে বারখাদা ক্যানেলপাড়া এলাকার ওই কুয়া থেকে তাদের লাশ উদ্ধার করে স্থানীয়রা। ময়নাতদন্তের জন্য লাশ তিনটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালমর্গে পাঠায়।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক জানান, দুপুরে বারখাদা ত্রিমোহনী এলাকার কৃষক শামসুল ধানক্ষেতে গেলে তার সাথে নাতি ৫ বছর বয়সী তরুন ও চাচাতো ভাই শাকিল এবং লিখনকে সাথে নিয়ে মাঠে দাদার কাছে যায়। এ সময় শামসুল তাদেরকে বাড়ি ফিরে যেতে বললে তরুন, শাকিল ও লিখন বাড়ির উদ্দেশে চলে যায়। এরপর থেকে তারা নিখোঁজ ছিলো। অনেক খোঁজাখুঁজির পর বেলা সোয়া ৫টার দিকে শাকিলের পিতা মজিবর বারখাদা ক্যানেলপাড়া এলাকায় একটি গর্ত আকৃতির পরিত্যক্ত কুয়ার ভেতরে তিন শিশুকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেন। চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। পদ্মফুল তুলতে গিয়ে গর্ত আকৃতির ওই কুয়ায় পড়ে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে এক সাথে তিন শিশুর মৃত্যুর পর তাদের পরিবারে ও এলাকাবাসীরা চরম শোকাহত হয়ে পড়েছে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। মৃত শাকিল বারখাদা এলাকার মজিবর ছেলে আর লিটন আজিবরের ছেলে এবং তরুন সোহেলের ছেলে। নিহত শাকিল ও লিখন আপন চাচাতো ভাই।