পরীক্ষায় নকলে সহযোগিতার অভিযোগে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কেন্দ্র সচিব থেকে অব্যাহতি

 

স্টাফ রিপোর্টার: জেএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা করার অভিযোগে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে জেএসসি পরীক্ষা কেন্দ্রের সচিবের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিবের দায়িত্ব দেয়া হয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীনেশ চন্দ্র পালকে। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম গতকাল এ আদেশ প্রদান করেন।

জানা গেছে, জেএসসি পরীক্ষার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রসচিব ছিলেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান। গত রোববার গণিত পরীক্ষার দিন তিনি নিজ কেন্দ্র পরিত্যাগ করে আলমডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে গিয়ে নকল সরবরাহ করেন। বিষয়টি শহরে বেশ সমালোচিত হতে থাকে। কেউ কেউ উপজেলা নির্বাহী অফিসারকেও অবহিত করেন। উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম গতকাল সকালে রবিউল ইসলাম খানকে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে লিখিতভাবে অব্যাহতির আদেশ দেন। একই আদেশপত্রে হারদী মীর শামসুদ্দীন আহমেদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলামকেও পরীক্ষা পরিচালনা কমিটি থেকে অব্যাহতির আদেশ দেন।

অন্যদিকে নকলে সহযোগিতার জন্য আলমডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মজনুর রহমান, পারুলা খাতুনসহ কয়েকজন শিক্ষককে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতির নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।