চারুলিয়ার ধুলোসহ দুজন গ্রেফতার : জোর জিজ্ঞাসাবাদ শুরু

ফলোআপ: দামুড়হুদা নতিপোতায় দু বাড়িতে ডাকাতি ও পুলিশের পর বোমা হামলা মামলা

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার নতিপোতায় একই রাতে দুবাড়িতে ডাকাতি ও পুলিশের ওপর বোমা হামলা মামলায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত দুজন হলো- চারুলিয়ার ধুলো ও ভোগিরথপুরের মন্টু। এরা দুজনই ডাকাতির সাথে জড়িত বলে দাবি করে পুলিশ বলেছে, ধুলো ডাকাতদলের হোতা। গ্রেফতারের পর দুজনেরই জোর জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। ডাকাতি করার মালামালসহ তাদের ব্যবহৃত অস্ত্র উদ্ধারের চেষ্টা চলছে।

গতকাল রোববার সকালে গোপন সংবাদ পেয়ে দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমানের নেতৃত্বে এসআই বাবলুর রহমান, এসআই মোফাজ্জেল হোসেন, এসআই ফারুক হোসেন ও ভগিরথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই সিরাজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার ভগিরথপুর বাজার এলাকা থেকে ভগিরথপুর গ্রামের মৃত আজিল বক্সের ছেলে মন্টুকে (৩৬) এবং সন্ধ্যায় চারুলিয়া বাজার থেকে চারুলিয়া গ্রামের মশিয়ার রহমানের ছেলে এলাকার শীর্ষ সন্ত্রাসী ধুলোকে (৩৫) গ্রেফতার করেন।

দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের নামে থানায় হত্যা ও ডাকাতি মামলাসহ একাধিক মামলা আছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও প্রকাশ করেছে এবং ঘটনার সাথে জড়িত অন্যান্যদের নামও প্রকাশ করেছে। ডাকাতির ঘটনায় ক্ষতিগ্রস্তরা শেষমেষ মামলা করতে রাজি না হওয়ায় পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় ভগিরথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই সিরাজুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক আইনে অজ্ঞাতনামা ৮/১০ জনের নামে মামলা দায়ের করেছেন। ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিদের ধরতে অভিযান অব্যহত রাখা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার রাত আনুমানিক ১১টার দিকে ৭/৮ জনের মুখোশ পরিহিত অস্ত্রধারী সশস্ত্র ডাকাতদল দামুড়হুদা উপজেলার নতিপোতা গ্রামের মৃত গনি মালিথার ছেলে মঙ্গল মালিথার বাড়িতে বাড়িতে প্রবেশ করে এবং মঙ্গলের গলায় বড় রামদা ধরে বাড়ির সকলকে জিম্মি করে ৭ হাজার টাকা লুট করে নেয়। এর মিনিট দশেক পর ওই ডাকাতদল মঙ্গলের প্রতিবেশী মৃত ফাকি মণ্ডলের ছেলে রুহুল আমিনের বাড়িতে হানা দেয় এবং একই কায়দায় রুহুলসহ তার পরিবারের সকলকে জিম্মি করে নগদ প্রায় ৪০ হাজার টাকা, ১টা সোনার চেন, দু জোড়া কানের দুল ও ১ জোড়া হাতের চুড়ি লুট করে নেয়।

ডাকাতির সংবাদ পেয়ে ভগিরথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই সিরাজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে রুহুলের বাড়ির সন্নিকটে পৌছানো মাত্রই বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকা ডাকাতদলের ৩/৪ জন সদস্য পুলিশের ওপর বোমা হামলা চালায়। সশস্ত্র ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে পরপর ৪টি শক্তিশালী বোমা ছুড়ে মারে। বিস্ফোরিত বোমার বিকট শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে ওঠে এবং বোমার ধোঁয়ায় চারদিক অন্ধকার হয়ে পড়লে ডাকাতদল পালিয়ে যায়। এ সময় পুলিশ কয়েকজন গ্রামাবসীকে সাথে নিয়ে পিছু ধাওয়া করে এবং ডাকাতদলকে লক্ষ্য করে ১ রাউন্ড গুলিবর্ষণ করে। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত হিসেবে বোমায় ব্যবহৃত জালের কাঠি, টিনের কৌটার ভাঙা অংশ ও লাল স্কচটেপ উদ্ধার করে। এ ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রাখে এবং গতকাল ওই দুজনকে গ্রেফতার করতে সক্ষম হন।