মুজিবনগরে তিন গাঁজাব্যবসায়ীর কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

মুজিবনগর প্রতিনিধি: গাঁজা রাখার অপরাধে ৩ গাঁজাব্যবসায়ীকে কারাদণ্ডাদেশ দিয়েছেন মেহেরপুরের মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুন কুমার মণ্ডল। গত মঙ্গলবার ও গতকাল বুধবার তিনি ওই দণ্ডাদেশ ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হচ্ছে- মেহেরপুরের মুজিবনগর নাজিরাকোনা গ্রামের বিশু (৫০), বাগোয়ান গ্রামের মুছা (৩৫) ও টেংরামারীর বাবুল শেখ (৩২)।

মুজিবনগর থানা সূত্রে জানা গেছে, সোমবার রাতে নিজ বাড়িতে মুছা (৩৫) ও বিশু (৫০) গাঁজা নিয়ে অবস্থান করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে মুজিবনগর থানার এএসআই আবু তাহের সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে দুটি পৃথক অভিযানে নাজিরাকোন গ্রামের মৃত মানুয়েল ছেলে বিশুর কাছ থেকে ৬ পুরিয়া এবং বাগোয়ান গ্রামের হায়দারের ছেলে মুছার কাছে ৩ পুরিয়া গাঁজাসহ গ্রেফতার করেন। ভ্রাম্যমাণ আদালত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)’র টেবিল ৭(ক) ধারায় দোষী সাব্যস্ত করে দুজনকে দু মাস করে কারাদণ্ডাদেশ প্রদান করেন।

            অপরদিকে, গত মঙ্গলবার বাবুল শেখ (৩২) নামের এক মাদকব্যবসায়ীকে দু মাসের কারাদণ্ড প্রদান করেছেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার। গতকাল বুধবার দুপুরে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি এ আদেশ দেন। গত মঙ্গলবার সন্ধ্যায় বাবুলকে ৮ গ্রাম গাঁজাসহ কেদারগঞ্জ বাজার থেকে আটক করে মুজিবনগর থানা পুলিশ। সে টেংরামারী গ্রামের মহিদবারের ছেলে এবং এলাকায় চিহ্নিত মাদকব্যবসায়ী হিসেবে পরিচিত বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাকে দোষী সাব্যস্ত করে ওই দণ্ডাদেশ প্রদান করা হয়। আদালতের নির্দেশে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানায় পুলিশ।