চুয়াডাঙ্গায় ছাত্রলীগ নেতা রাজুর ওপর এবার ককটেল হামলা : ছাত্রলীগ নেতা মাফি গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ছাত্রলীগ নেতা রাজু আহমেদ আবারও হামলার শিকার হয়েছেন। এবার তার ওপরে ককটেল হামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শহরের ইমারজেন্সি রোডে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রলীগের অপরপক্ষের নেতা মাফিকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের ছাত্র ও জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক রাজু আহমেদ (২০) ইমারজেন্সি রোডে কয়েকজন বন্ধুর সঙ্গে একটি চায়ের দোকানে দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় নিকটবর্তী একটি পাঁচিলের ওপার থেকে তার ওপরে পর পর দুটি ককটেল ছুড়ে মারে দুর্বৃত্তরা। তার মাথায় স্প্লিন্টার ঢুকে যায়। রাতেই তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা জানান, রাজু আশঙ্কামুক্ত। রাজু চুয়াডাঙ্গা শহরের মুক্তিপাড়ার আব্দুল লতিফ বিশ্বাসের ছেলে।

এদিকে এ ককটেল হামলার ঘটনায় রাতেই ছাত্রলীগের অপরপক্ষের নেতা মাফিকে (২৫) গ্রেফতার করে পুলিশ। তিনি শহরের জিনতলা মল্লিকপাড়ার পচা মণ্ডলের ছেলে ও চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মাফির গ্রেফতারের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে জেলা শহরে গতকাল বুধবার দুপুরে বিক্ষোভ করেন ছাত্রলীগের অপর পক্ষের নেতাকর্মীরা। পরে তারা কোর্ট চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে অবিলম্বে মাফির মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, গত ২০১২ সালের ৬ সেপ্টেম্বর রাত ৮টার দিকে চুয়াডাঙ্গা শহরের ইম্প্যাক্ট হাসপাতালের সামনে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি কুপিয়ে রাজুকে জখম করে। এতে রাজুর শরীরের বিভিন্ন অংশে বড় বড় ক্ষত হয়, নষ্ট হয়ে যায় তার ডান চোখ। অপরদিকে চুয়াডাঙ্গা কলেজ ছাত্রলীগের স্কুল ও ছাত্রবিষয়ক সম্পাদক রাজু আহমেদের ওপর বোমা হামলার প্রতিবাদে গতকাল বুধবার সকালে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ। মিছিল শেষে কলেজ ছাত্রলীগের সভাপতি আশিক ইকবাল স্বপনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুর রশিদ, রেজাউল করিম, কলেজ ছাত্রলীগের সভাপতি শুভ, জেলা ছাত্রলীগের সহসভাপতি রুবাইত বিন সুস্তির, সাধারণ সম্পাদক টিটু, প্রচার সম্পাদক রহমান, ক্রীড়া সম্পাদক ফিরোজ, শিক্ষাসম্পাদক শাহাবুল, গবেষণা সম্পাদক মিল্টন, সহসম্পাদক ফয়সাল, কলেজ ছাত্রলীগ নেতা হিমেল, খালিদ, লিপু, রাসেল, রিজভী, রানা, মোমিন, টোকন, সম্রাট, সৈকত প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তামিম হাসান তারেক।