নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নির্বাচনে কুনু-রহিম প্যানেলের সংখ্যাগরিষ্ঠ বিজয়

 

নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের আমব্রেলা সংগঠন বাংলাদেশ সোসাইটির নির্বাচনে কুনু-রহিম প্যানেল সংখ্যাগরিষ্ঠ জয় পেয়েছে। গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত এ নির্বাচনে আজমল হোসেন কুনু নতুন সভাপতি এবং আব্দুর রহিম হাওলাদার পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নিউইয়র্কের কুইন্স এবং ব্রুকলিনের দুটি ভোট কেন্দ্রে সারা দিন ভোটগ্রহণ শেষে উডসাইডের গুলশাল টেরেসে গভীর রাতে নির্বাচন কমিশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার নূরুল হক বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ আজিজ, মোহাম্মদ এ হাকিম, মোহাম্মদ আনোয়ার হোসেন, আজমল আলী, উভয় প্যানেলের প্রার্থী এবং সমর্থকরা উপস্থিত ছিলেন।

কুইন্সের গুলশান টেরেস এবং ব্রুকলীনের পিএস ২১৪ এর অডিটোরিয়ামে সকাল ৯টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকে উভয় প্যানেলের প্রার্থী এবং সমর্থকরা বাংলাদেশি স্টাইলে ভোটারদের গাড়ি দিয়ে বাড়ি থেকে নিয়ে আসেন। আবহাওয়া অনুকূলে থাকায় ভোটাররা উত্সাহ-উদ্দীপনা নিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন। দুটি কেন্দ্রেই ভোটারদের লাইন ধরে ভোট দিতে দেখা যায়।

এবারের নির্বাচনে আজীবন সদস্যসহ মোট ভোটার সংখ্যা ছিলো ৪ হাজার ৩৭ জন। এর মধ্যে আজীবন সদস্য ৩০৭ জন। ৪ হাজার ৩৭ জন ভোটারের মধ্যে ২ হাজার ৬৫৯ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কুইন্স কেন্দ্রে ১৫টি এবং ব্রুকলিন কেন্দ্রে ৪ মেশিন ব্যবহার করা হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে সভাপতি পদে আজমল হোসেন কুনু ১ হাজার ৩৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে এ পদে বর্তমান সভাপতি কামাল আহমেদ ১২৬৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার ১৩৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে জে মোল্লা সানি পরাজিত হয়েছেন ১২১৩ ভোট পেয়ে।

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি ফারুক হোসেন মজুমদার, সহ সাধারণ সম্পাদক ওসমান চৌধুরী, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এম কে জামান, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, প্রচার সম্পাদক মাহফুজুল ভুইয়া রুমী, সমাজকল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম, সাহিত্য সম্পাদক ওয়াহিদ কাজী এলিন, ক্রীড়া সম্পাদকে সৈয়দ এনায়েত আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক ফারহানা চৌধুরী এবং কার্যকরী সদস্য পদে রফিকুল ইসলাম ডালিম, নাদির এ আইয়ুব, মোহাম্মদ সিরাজুল হক জামাল, নাসির উদ্দিন আহমেদ, আবুল কাশেম চৌধুরী জয়লাভ করেছেন। সদস্য পদে সৈয়দ ইলিয়াস খসরু এবং সাইকুল ইসলাম সমান ভোট পাওয়ায় ফলাফল স্থগিত রাখা হয়েছে।

অন্যদিকে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে কামাল-সানি পরিষদের পক্ষ থেকে ফলাফল পুনরায় গণনার দাবি জানানো হয়েছে এবং তারা এ ফলাফল প্রত্যাখ্যান করেছেন। এ ব্যাপারে নির্বাচন কমিশনকে চিঠিও দেয়া হয়েছে।