মেহেরপুর জেনারেল হাসপাতালের টয়লেট থেকে নবজাতকের লাশ উদ্ধার

 

মেহেরপুর অফিস: মেহেরপুর জেনারেল হাসপাতালের মা ও শিশু ওয়ার্ডের টয়লেট থেকে অজ্ঞাত এক নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে পরিচ্ছন্নতা কর্মীরা টয়লেট পরিষ্কার করতে গিয়ে মরদেহটি দেখতে পান। এ নিয়ে নানা গুঞ্জন চলছে।

জানা গেছে, মেহেরপুর জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় মা ও শিশু ওয়ার্ডের টয়লেট গতকাল বৃহস্পতিবার সকালে পরিষ্কার করতে যান কয়েকজন পরিচ্ছন্নতাকর্মী। এসময় টয়লেটের প্যানের মধ্যে তারা নবজাতকের লাশ দেখতে পান। খবর পেয়ে সদর থানার এসআই শাহাদত হোসেন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের লক্ষ্যে হাসপাতালমর্গে প্রেরণ করেন।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, হাসপাতালের অসাধু কিছু নার্স ও আয়া মিলে কারও অবৈধ গর্ভপাত ঘটিয়ে থাকতে পারেন। পরে লাশটি টয়লেটে ফেলে দেন। এমন অবৈধ গর্ভপাতের ঘটনা মাঝে মধ্যেই হাসপাতালে ঘটে বলে অভিযোগ স্থানীয়দের। হাসপাতালের বিভিন্ন লোকের চোখ ফাঁকি দিয়ে কীভাবে টয়লেটে লাশ পড়ে থাকে তা নিয়ে চলছে নানা সমালোচনা।

হাসপাতালে ভূমিষ্ঠ হওয়া কোনো শিশুর মরদেহ এটি নয় দাবি করে জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডা. বিপুল কুমার বিশ্বাস জানান, গত কয়েকদিন কতোগুলো শিশু ভূমিষ্ঠ হয়েছে এবং তারা বর্তমানে কোথায় আছে তা খতিয়ে দেখা হচ্ছে।

মরদেহ উদ্ধারকারী এসআই শাহাদত হোসেন জানান, মরদেহটি দু-তিন দিন আগে ঘটনাস্থলে ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে জীবিত না মৃত অবস্থায় ফেলা হয়েছে এবং মৃত্যুর কারণ কি তা জানতে ময়নাতদন্তের প্রতিবেদন পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।