চুয়াডাঙ্গা জেলা মোকদ্দমা কমিটির সভায় জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী

অস্বাভাবিক বিলম্বের মামলাগুলো দ্রুততম সময়ে নিষ্পত্তি করা হবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী বলেছেন, অস্বাভাবিক বিলম্বের মামলাগুলো দ্রুততম সময়ে নিষ্পত্তি করা হবে। চাঞ্চল্যকর ও দ্রুতবিচার আইনের মামলাগুলো গুরুত্বে সাথে বিবেচনা করে যথাসময়ে নিষ্পত্তি করতে হবে।

গতকাল মঙ্গলবার বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলনকক্ষে আয়োজিত জেলা মোকদ্দমা ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী এসব কথা বলেন।

জেলা ও দায়রা জজ আরো বলেন, জেলা মোকদ্দমা কমিটির এটাই প্রথম সভা। মূলত জেলার মোকদ্দমার সংখ্য কমাতে হবে। ইচ্ছে করলেই মামলা নিষ্পত্তি সম্ভব। কিন্তু আমরা কার্যকরভাবে করতে চাই। মার্ডার কেসগুলো আপস না হোক এটা চাই। এজন্য কী পদ্ধতিতে মামলাসমূহ দ্রুততম সময়ে নিষ্পত্তি করা যায় সে পথে হাঁটতে হবে। নারী ও শিশু এবং পারিবারিক মামলাগুলোর তারিখ লম্বা না দিয়ে কাছাকাছি সময়ে দিয়ে বিচারপ্রার্থীদের দুর্ভোগ কমাতে হবে। সহকারী জজ ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের শূন্যপদে যাতে লোকবল দ্রুততম সময়ে পাওয়া যায় সেজন্য প্রচেষ্টা চালানো হচ্ছে। দ্রুততম সময়ে যাতে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতভবন নির্মিত হয় সেজন্য কাজ করতে হবে।

সভায় কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ নাজির আহমেদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবিএম মাহমুদুল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহাজান মুকুল ও সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম, মোল্লা আব্দুর রশিদ জিপি এবং পাবলিক প্রসিকিউটর (পিপি) মহ. শামসুজ্জোহা।