দু হাতবিহীন শিশু জন্মলাভ

 

হরিণাকুণ্ডু প্রতিনিধি: দু হাতবিহীন নবজাতকের জন্ম হয়েছে হরিণাকুণ্ডুর হরিশপুরের জিকে খাল খাসজমির বাসিন্দা আব্দুস সাত্তারের ঘরে। তার স্ত্রী খালেদা খাতুন গত শনিবার এ সন্তান প্রসব করেন। আব্দুস সাত্তার বাউল সম্রাট লালন শাহর গুরু সিরাজ সাঁইয়ের উত্তরসুরী। এ তথ্য জানিয়ে তার পরিবারের সদস্যরা বলেছেন, কে বোঝে সাঁই তোমার লীলা।

তাদের দাবি মরমি সাধক বাউল সম্রাট ফকির লালন সাঁইয়ের গুরু সিরাজ সাঁইয়ের ৭ম অধঃস্তন পুরুষ হিসেবে অলৌকিক শিশু হাসান জন্মলাভ করেছে। ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলায় শনিবার ৩ কার্তিক ফকির লালন সাঁইয়ের ১২৪তম তিরোধান দিবসের সমাপনী লগ্নে সন্ধ্যা সাড়ে পাঁচটায় সিরাজ সাঁইয়ের ৫ম অধঃস্তন পুরুষ আব্দুস সাত্তারের দুঃখিনী কন্যা খালেদা খাতুন হরিশপুর গ্রামের পূর্বপাড়ার জিকে সেচ খালের খাসজমিতে অবস্থিত বাবার কুঠিরে হাসানকে জগতের মুখ দেখান। নবজাতকের নাম রাখা হয় হাসান।

সিরাজ সাঁইয়ের পুত্র স্বরুপ সাঁই, তার পুত্র আশরাফ সাঁই, আশরাফ সাঁইয়ের পুত্র হাজের, ফৈজুদ্দীন ও রজব। ফৈজুদ্দীনের পুত্র আব্দুস সাত্তার ও খাকছার। আব্দুস সাত্তারের তিন কন্যা সালমা, খালেদা ও আলেয়া। খালেদার ঘরেই জন্মগ্রহণ করে শিশু হাসান। আব্দুস সাত্তার নিজেকে ফকির লালন সাঁইয়ের গুরু সিরাজ সাঁইয়ের বংশধর বলে আক্ষেপ করে বলেন, দেশবাসী লালনকে নিয়ে মাতামাতি করলেও কেউ তার গুরু সিরাজ সাঁইয়ের বংশধরদের কোনো খোঁজখবর নেন না।