জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড অনলাইনে

 

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের সুবিধার্থে অনলাইনে শিক্ষার্থীদের ছবি ও ডিজিটাল স্বাক্ষরযুক্ত রেজিস্ট্রেশন কার্ড প্রদানের ব্যবস্থা করা হয়েছে। গতকাল সোমবার অনলাইনে রেজিস্ট্রেশন কার্ড প্রবর্তন উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

এ সময় তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে বিকেন্দ্রীকরণ ও তথ্যপ্রযুক্তি নির্ভর একটি আইটি বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করে একে ঢেলে সাজানোর লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে যেসব পদক্ষেপ গ্রহণ করেছে তার সাথে অনলাইনে রেজিস্ট্রেশন কার্ড প্রদান একটি গুরুত্বপূর্ণ সংযোজন। শিক্ষার সার্বিক উন্নয়নে এ ব্যবস্থা ইতিবাচক ভূমিকা পালন করবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আসলাম ভূইয়া (প্রশা.), প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুনাজ আহমেদ নূরসহ শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। রেজিস্ট্রেশন কার্ড সংক্রান্ত তথ্যর জন্য নির্দিষ্ট ওয়েব (www.nu.edu.bd/admissions/regicard) এ যেতে হবে।

উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ছবি ও ডিজিটাল স্বাক্ষরযুক্ত রেজিস্ট্রেশন কার্ড অনলাইনে প্রচলনের ব্যবস্থা হলো।