সড়ক দুর্ঘটনা : ঝিনাইদে তিনজনসহ ১২ জন

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে জেলার কালীগঞ্জ উপজেলার জামতলা নামক স্থানে বাসের চাপায় দু মোটরসাইকেল আরোহী এবং সদর উপজেলার ভূপতিপুর নামক স্থানে ট্রাকের চাপায় ১ শিশু নিহত হয়। নিহতরা হলেন- সদর উপজেলার পাগলাকানাই এলাকার কসিম উদ্দিনের ছেলে সোহেল আহমেদ (২৮) ও সদর উপজেলার বাড়িবাথান গ্রামের আতিয়ার রহমানের ছেলে ফারুক হোসেন (৩০) এবং সদর উপজেলার চাকলাপাড়ার রাসেল মিয়ার ছেলে মেহরাব হোসেন (৪)।

পুলিশ জানায়, গতকাল শুক্রবার বিকেল ৫টার দিকে মোটরসাইকেলযোগে কোটচাঁদপুর থেকে সোহেল ও ফারুক কালীগঞ্জ ফিরছিলেন। পথিমধ্যে কালীগঞ্জ উপজেলার জামতলা নামক স্থানে ট্রাক ও বাসকে ওভারটেক করতে গেলে বাসের নিচে তারা চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই তারা মারা যান। চালক পালিয়ে গেলেও ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ।

এদিকে ঝিনাইদহ-মাগুরা সড়কের ভূপতিপুর নামক স্থানে রাস্তা পার হওয়ার সময় ট্রাকের নিচে চাপা পড়ে মেহরাব নামের এক শিশু ঘটনাস্থলই মারা গেছে। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানান, কালীগঞ্জে নিহত দুজনের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং শিশুর লাশ ঝিনাইদহ সদর হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে কুষ্টিয়ার মিরপুর উপজলোর গোবিন্দপুর এলাকায় ট্রাকের ধাক্কায় বিপ্লব শেখ (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত বিপ্লব শেখ মিরপুর উপজলোর গোবিন্দপুর গ্রামের সেজান শেখের ছেলে ও স্থানীয় গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

মিরপুর থানার ওসি কাজী জালাল উদ্দিন জানান, ট্রাক আটক করা হলেও চালক পালিয়ে যায়। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

অপরদিকে টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ পাঁচ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে সদর উপজেলার ঘারিন্দা এলাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। হতাহত সবার বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারিতে বলে পুলিশ জানায়।

টাঙ্গাইল হাইওয়ে পুলিশের এলেঙ্গা পুলিশ ফাঁড়ির সার্জেন্ট কামরুজ্জামান রাজ জানান, কুড়িগ্রাম থেকে ভাই-বোন পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিলো। বাসটি টাঙ্গাইল শহর বাইপাস ঘারিন্দা এলাকায় পৌঁছায়। এ সময় বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে উত্তরবঙ্গগামী একটি মালবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই নারীসহ তিনজন নিহত হন। আহতদের টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে আরো দুজনের মৃত্যু হয়। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক।

অপরদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়ার দাউদকান্দি-গোমতি সেতুর পাখি পয়েন্টে যাত্রীবাহী বাস-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। দুর্ঘটনাটি ঘটে গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে। হতাহতরা সকলেই সিএনজির যাত্রী বলে জানা গেছে। দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইফুল ইসলাম।

এদিকে রাজধানীর রামপুরা বিটিভি ভবনের সামনে গাড়ির ধাক্কায় সাবিহা সিদ্দিকী (৩২) নামে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। তিনি দৈনিক জনকণ্ঠসহ বেশ কয়েকটি দৈনিকে কাজ করেছেন। তবে সর্বশেষ কোয়ান্টাম নামক একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। নিহত সাবিহার বাবার নাম সুরত সিদ্দিকী। তারা মোহাম্মদপুরের শেখের টেক এলাকায় বসবাস করতেন।