গাংনী বিএনপির বর্ধিতসভার অনুমতি দেয়নি পুলিশ

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা ও পৌর বিএনপির যৌথ বর্ধিতসভার অনুমতি দেয়নি পুলিশ। নাশকতার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে গাংনী থানা পুলিশ। পুলিশের এ বক্তব্যে বিএনপি নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। গতকাল শনিবার সকালে হিন্দা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে ওই বর্ধিতসভার আয়োজন করেছিলো গাংনী উপজেলা ও পৌর বিএনপি।

মেহেরপুর জেলা বিএনপি সভাপতি মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন জানান, বর্ধিতসভা আয়োজনের সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়। নেতাকর্মীদের দাওয়াত, মাঠসজ্জা ও দুপুরের খাবার আয়োজনও সম্পন্ন করা হয়েছিলো। সভা অনুষ্ঠানের অনুমতি চেয়ে গত ২ অক্টোবর গাংনী থানায় আবেদন করা হয়। কিন্তু শুক্রবার রাত ১১টার দিকে ওসি তার মোবাইলে কল করে সভা বন্ধ করতে বলেন। নাশকতার কোনো আশঙ্কা নেই। রাজনৈতিক কারণে পুলিশ এ সিদ্ধান্ত নিয়েছে বলে অভিযোগ করেন বিএনপির এ নেতা। এর আগে গত মাসে একই স্থানে বর্ধিতসভার আয়োজন করা হলেও নাশকতার অজুহাতে পুলিশ সভা বন্ধ করে দিয়েছিলো বলে জানান আমজাদ হোসেন। তিনি আরো বলেন, নাশকতা কিংবা আইনশৃঙ্খলার অবনতির কোনো কারণ নেই। তারপরেও পুলিশ সভা বন্ধ করে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে।

এ বিষয়ে গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম বলেন, বর্ধিতসভা ঘিরে নাশকতার আশঙ্কা ছিলো। তাই নিরাপত্তার স্বার্থে সভার অনুমতি দেয়া হয়নি। রাজনৈতিক কোনো কারণে সভা বন্ধ করা হয়নি বলে জানান তিনি।