চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতিসভায় জেলা প্রশাসক

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে বলেছেন , ‘ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে মুসলমানদের পবিত্র ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করা হবে। এজন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতসহ সব ধরনের ব্যবস্থা করা হবে।’

গতকাল রোববার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে পবিত্র ঈদুল আজহা ২০১৪ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক এ কথা বলেন। এ সময় জেলার উল্লেখযোগ্য ঈদগা সমূহের নামাজের সময়সূচি ঘোষণা করা হয়। এছাড়া, ঈদগা মাঠ ও আশপাশে যে সমস্ত ঝোঁপঝাঁড় রয়েছে তা পরিষ্কার-পরিচ্ছন্ন করার তাগিদ দেয়া হয়। প্রয়োজনে জেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করবে।

সভায় ঈদের আগের রাতে নাচ, গান ও পটকা-বাজি ফোটানো নিষিদ্ধ করা হয়। ঈদ উপলক্ষে কালিমা তায়্যিবা বাংলা ও আরবিতে লেখা ব্যানার টাঙানো, ঈদের দিন জাতীয় পতাকা উত্তোলন, হাসপাতাল, কারাগার, অন্ধস্কুল ও সরকারি শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন, নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ, কোরবানির পশুর বর্জ্য সরিয়ে ফেলা এবং যানবাহনে ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য পুলিশ বিভাগকে সজাগ থাকার আহ্বান জানানো হয়।

জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার রশীদুল হাসান, জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।

এ সময় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনউজ্জামান, সহকারী কমিশনার রুহুল আমিন ও সৈয়দা নাফিস সুলতানা, জেল সুপার আনোয়ারুজ্জামান, সরকারি শিশু পরিবারের উপতত্ত্বাবধায়ক আবু নাসির ও জেলা মার্কেটিং অফিসার আব্দুর রহিমসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান বলেন, ‘যানবাহনে ডাকাতি ছিনতাইরোধে রাত্রিকালীন টহল জোরদার, পশুহাটে জালটাকা শনাক্তকরণের জন্য মেশিন ডিডেক্টর স্থাপন করা হয়েছে এবং কোরবানির চামড়া যেন সীমান্তের দিকে না যেয়ে ঢাকামুখি যায় সেদিকটা নজর রয়েছে। ঈদের দিন সুবিধাবঞ্চিত শিশু ও শিশু শিক্ষার্থীদের জন্য বিনা টিকিটে পুলিশ পার্কে প্রবেশের অনুমতি প্রতিবারের মতো এবারও থাকছে।’