টি-টোয়েন্টিতে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের জয়

 

 

মাথাভাঙ্গা মনিটর: গতকাল রোববার রাতে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার একমাত্র টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড ৭ উইকেটে ১৮০ রান সংগ্রহ করে। জবাবে ভারত ১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান করতে সক্ষম হয়। ফলে ইংল্যান্ড ৩ রানে জয়লাভ করে।

 

মাথাভাঙ্গা মনিটর: একটা বাজিই ধরেছিলেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিস ওকসের বলটা পাঠিয়ে দিলেনডিপ স্কয়ারে। অনায়সে একটা রান হয়ে যায়। কিন্তু নিলেন না। আম্বাতিরাইডুকে না দিয়ে বরং নিজেই কাঁধেই দায়িত্ব তুলে নিলেন। শেষ বলে দরকার তখন৫ রান। ধোনি পারলেন না,পারলেন না এ দফা বাজিতে জিততে! ইংল্যান্ডেরবিপক্ষে টানটান উত্তেজনাময় একমাত্র টি-টোয়েন্টিতে ভারত হারলো ৩ রানে।

ধোনিরএ ঝুঁকিটা নেয়া অযৌক্তিক বলা যাবে না। কারণসাফল্য পেতে হলে একটু ঝুঁকিতো নিতেই হয়! শেষ ওভারে দরকার ছিলো ১৭ রান। ওকসকে ১ ছয় ও ১ চারে দুবারবাউন্ডারি পার করলেন ভারত অধিনায়ক। কিন্তু শেষ বলে অতিপ্রয়োজনীয়বাউন্ডারিটা হাঁকাতে পারলেন না। ইংল্যান্ডের দেয়া ১৮১ রানের লক্ষ্যটাঅল্পের জন্য টপকানো হলো না!
ভারতের ইনিংসের সবচেয়ে উল্লেখযোগ্য দিকবিরাট কোহলির বহুদিনপর রানে ফেরা। ভারতীয় ব্যাটিং সেনসেশন গতকাল করলেন ৪১বলে ৬৬। ইংলিশ বোলারদের বুদ্ধিদীপ্ত বোলিঙে শেষমেশ ভারতের ইনিংস থামলো ১৭৭রানে।এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড তুললো ১৮০। সর্বোচ্চ ৭১ এলো পাঁচনম্বরে নামা মরগ্যানের ব্যাট থেকে। ৩১ বলে খেলা এ ইংলিশ ব্যাটসম্যানেরইনিংসটায় ছিলো ৭টি ছয় ও ৩টি চারের মার। ভারতের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি।