চুয়াডাঙ্গা ফুলবাড়ির কথিত বিশেষজ্ঞ ডাক্তার সোহরাব কুষ্টিয়ায় আটক

 

স্টাফ রিপোর্টার: সোহরাব আলী শেখ। বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার ফুলবাড়ি গ্রামে। রোগী দেখেন কুষ্টিয়া শহরের ডিসি কোর্টের সামনে অবস্থিত একতা ডায়াগনস্টিক সেন্টারে। চার বছর ধরে সেখানে তিনি রোগী দেখে আসছেন। সোহরাবের দাবি তিনি এ দেশে লেখাপড়াই করেননি। ডাক্তারি বিদ্যের সব পড়াশুনোই নাকি ভারতে! ভিজিটিং কার্ডে লেখা ডা. এস.এ শেখ। এমবিবিএস, এম. আই.এ, জিপি (ক্যালকাটা) এফসিসিপি (ফাইনাল পার্ট, দিল্লী)। চর্ম, যৌন, হাঁপানি ও এলার্জি রোগ বিশেষজ্ঞ, কল্যাণী হাসপাতাল, নদীয়া, পশ্চিমবঙ্গ, ভারত।

এতো ডিগ্রির বহর থাকলেও নিজেকে ডাক্তার দাবি করা সোহরাবের বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সার্টিফিকেট নেই। ভ্রাম্যমাণ আদালতের সন্দেহ হলো এই ব্যক্তি হচ্ছেন ভুয়া ডাক্তার।

গত শুক্রবার কুষ্টিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ একতা ডায়াগনস্টিক ও মেডিকেল সেন্টারে অভিযান চালান। অভিযানে কথিত ভুয়া চিকিৎসক চুয়াডাঙ্গার সোহরাব শেখকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, কুষ্টিয়া বিএমএ’র সাধারণ সম্পাদক আমিনুল হক রতন। চিকিৎসক তার সকল সার্টিফিকেট দেখান। তবে তিনি বিএমডিসির কোনো সনদ দেখাতে পারেননি। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ বলেন, ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯’র আওতায় ওই চিকিৎসক পরিচয়দানকারী ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়এবং দু দিনের মধ্যে তাকে কুষ্টিয়া ছেড়ে যেতে বলা হয়েছে। তিনি জেলার কোথাও চিকিৎসা সেবা দিতে পারবেন না। কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন জানান, সোহরাব আলী শেখের চিকিৎসা সনদগুলো যাচাই করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ওই ডায়গনস্টিকের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এদিকেপ্রশাসনের কর্মকর্তারা চলে যাওয়ার আধা ঘণ্টার মধ্যে কুষ্টিয়ার একতা ডায়াগনস্টিক সেন্টার থেকে গা ঢাকা দেন কথিত বিশেষজ্ঞ ডাক্তার পরিচয়দানকারী চুয়াডাঙ্গার সোহরাব আলী শেখ। বিশেষ সূত্র জানিয়েছে, গতকাল শনিবার তিনি চুয়াডাঙ্গা শহরের হাসপাতালপাড়ার একটি বাড়িতে অবস্থান করছিলেন।