আলমডাঙ্গার পিটিআই মোড়ের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দিয়ে উচ্ছেদ

মোটা টাকার বিনিময়ে প্রভাবশালীদের জমি লিজ দেয়ার অভিযোগ

মোমিনপুর সংবাদদাতা: আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের পিটিআই মোড়ের দোকান ও কাঠের গোলায় আগুন দেয়ার পর এবার পরিষ্কার করেছে ভ্যান ও আলমসাধুচালক সমিতির নেতৃবৃন্দ। গতপরশু দিবালোকে আগুন ধরিয়ে দেয়া হয়। গতকাল মঙ্গলবার পরিষ্কার করা হয়। অপরদিকে লিজ নিয়ে দোকান নির্মাণ করা হলেও তা অবৈধ স্থাপনা বলে দাবি তুলে আগুন ধরিয়ে দেয়া হয়েছে বলে দাবি তোলার কারণে ভ্যান ও আলমসাধুচালক সমিতির নেতৃবৃন্দ বলেছেন, জেলা প্রশাসন টাকার বিনিময়ে লিজ দিয়েছে। ওই লিজ আমরা মানি না।

গত পরশু সোমবারের মতো গতকালও বিকেল ৫টার দিকে এলাকার বিভিন্ন গ্রাম থেকে ভ্যান, আলমসাধু, নসিমন, করিমন, ভটভটি, লাটাহাম্বার চালকেরা সংঘবদ্ধভাবে পিটিআই ফুটবল মাঠে জড়ো হন। এ সময় সমিতির সদস্যরা মোড়ের অবৈধ স্থাপনা সরিয়ে দিয়ে জমিটি ফাঁকা করে দেন। এ কাজে অংশ নেয়াদের অধিকাংশই সরিষাডাঙ্গার বলে মন্তব্য অনেকের। তাদের দাবি, ইউপি চেয়ারম্যান আড়াল থেকে কলকাঠি নাড়ছেন। এ ব্যাপারে মোমিনপুর ইউপি চোয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার জানান, এলাকার ভ্যানচালক সমিতির সদস্যরা পিটিআই মোড়ের তাদের জমি অবৈধ দখলদারের হাত থেকে রক্ষা করেছেন। মোড়ে নিজ উদ্যোগে একটি সেনেটারি ল্যাট্টিন ও একটি টিউবওয়েল স্থাপন করা হবে।

উল্লেখ্য, গত পরশু সোমবার বিকেলে বিক্ষুব্ধ ভ্যানচালক সমিতির লোকজন চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা সড়কের পিটিআই মোড়ে গড়ে তোলা বোয়ালমারীর দুজনের গোডাউন ও কাঠের গোলায় আগুন ধরিয়ে দেন।