বিদ্যুত চুরিরোধে চুয়াডাঙ্গার দৌলাতদিয়াড়ে ভ্রাম্যমাণ আদালত

 

আরো দু ব্যবসায়ীর মিটার টেম্পারিং : জরিমানা

স্টাফ রিপোর্টার: মিটার টেম্পারিং তথা কারচুপি করে একের পর এক ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুত চুরির সন্ধান মিলছে। বেশ কয়েকজন গ্রাহকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পরও বিদ্যুত চোরদের টনক নড়েনি। গতকাল এরকমই দুজন গ্রাহকের সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। একজনের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরজনকে আজ মঙ্গলবার সকাল ১০টার মধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার অসীম কুমারের কার্যালয়ে হাজির হওয়ার জন্য আদেশ দেয়া হয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা শহরতলী দৌলাতদিয়াড়সহ বিভিন্ন স্থানে গড়ে উঠেছে অটো চার্জের দোকান। দৌলাতদিয়াড়র একটি অটোচার্জের দোকানিকে মিটার টেম্পারিং করে বিদ্যুত চুরির দায়ে সম্প্রতি ২০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল দৌলাতদিয়াড়েরই বঙ্গজপাড়ার মোস্তাফিজুর রহমানের অটোচার্জের দোকানেও অভিন্ন কায়দায় বিদ্যুত চুরির বিষয়টি ভ্রাম্যমাণ আদালরেতর দৃষ্টিগোচর হয়। মোস্তাফিজুর রহমান গতকাল ভ্রাম্যমাণ আদালত হাজির না পাওয়ার কারণে তাকে আজ মঙ্গলবার সকাল ১০টার মধ্যে আদালত পরিচারনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার অসীম কুমারের দফতরে হাজির হওয়ার জন্য আদেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টসূত্র। অপরদিকে একই এলাকার আলফা লেদ নামক কারখানায় বৈদুতিক মিটার টেম্পারিং করায় কারখানা মালিক মজনুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা অনদায়ে ৬ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়। জরিমানার টাকা অবশ্য সাথে সাথেই আদায় হয়েছে বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় ছিলেন ওজোপাডিকোর চুয়াডাঙ্গা সহকারী প্রকৌশলী সুবক্তগীন, সদর থানার এএসআই জাকির ও সঙ্গীয় ফোর্স। গতকাল বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।