দামুড়হুদার হাউলী ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচন আজ

 

 

বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদার হাউলী ইউনিয়নে চেয়ারম্যান পদে আজ রোববার উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ। ব্যালোটপেপার, স্বচ্ছ ব্যালোট বাক্স, সিল,প্যাডসহ নির্বাচনী কাজে ব্যবহৃত সকল মালামাল গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে রিটার্নিং অফিসার আবু দাউদ প্রতিটি ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারের নিকট বুঝে দিয়েছেন।

নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে হাউলী ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু চশমা প্রতীক নিয়ে, হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন তালা প্রতীক নিয়ে, হাউলী ইউনিয়ন জামায়াতের আমির নজরুল ইসলাম মাইক প্রতীক নিয়ে ওবিএনপি নেতা ওহিদুজ্জামান আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু দাউদ জানান, ইউনিয়নের মোট ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৬৬২ জন। এরমধ্যে জয়রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ১২৪, জয়রামপুর ইয়থ ক্লাব কেন্দ্রে ৩ হাজার ৮০৯, জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৮৬৭, হাউলী ইউনিয়ন পরিষদ কার্যালয় (ডুগডুগি বাজার) কেন্দ্রে ১ হাজার ৮৮৭, দুধপাতিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৬৬২, লোকনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৯০৪, গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ২৯০, বাস্তুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার ৪২৯ এবং হাউলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৬৯০ জন। মোট বুথ সংখ্যা ৮৩টি। নির্বাচনী প্রতীক গরুরগাড়ি, দেয়াল ঘড়ি, আনারস, টেলিফোন, কাপ-পিরিচ, তালা, চশমা, দোয়াত-কলম, জাহাজ ও মাইক এই ১০টি বরাদ্দকৃত প্রতিকের মধ্যে গরুর গাড়ি বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপির) এবং দেয়াল ঘড়ি খেলাফত মজলিশের দলীয় প্রতীক হওয়ায় স্থানীয় নির্বাচনে ওই দুটি প্রতীক নির্বাচন কমিশন সচিবালয় থেকে বাদ দেয়া হয়েছে এবং ওই দুটি প্রতীকের পরিবর্তে মোটরসাইকেল ও টেবিল প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। ফলে নতুনভাবে সংযুক্ত ওই দুপ্রতীকসহ মোট ১০টি প্রতীক দিয়ে ব্যালোট পেপার ছাপানো হয়েছে। এ ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ এবং ভোটারদের ভোটকেন্দ্রে নিরাপদে আসা যাওয়াসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার প্রয়োজনীয় সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

দামুড়হুদা মডেল থানার ওসি সিকদার মশিউর রহমান জানান, ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রের মধ্যে পুরাতন বাস্তুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়, দুধপাতিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জয়রামপুর ইয়থ ক্লাব এই ৪টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর্যাপ্ত পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি ১ প্লাটুন বিজিবি ও ৱ্যাবের একটি টিম প্রতিটি ভোটকেন্দ্রে সার্বক্ষণিক টহলে থাকবে।