আন্দুলবাড়িয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৩ হোটেল মালিককে জরিমানা

 

 

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি ও ভোক্তাদের মাঝে বেচাবিক্রির অপরাধে ভ্র্যামমাণ আদালত ৩টি হোটেল মালিককে পৃথক পৃথকভাবে ৩ হাজার টাকা জরিমানা করেছেন। গতকাল বুধবার বেলা ১২টার দিকে আন্দুলবাড়িয়া বাজারে জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট কামাল হোসেন পৃথক পৃথকভাবে এ আদালত পরিচালনা করেন।

আদালতসূত্রে জানা গেছে, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও ভোক্তাদের মাঝে বাসিপচা খাবার বেচাবিক্রি করার অপরাধে ফৌজদারি আইনে দণ্ডবিধি ২৭৩ ধারায় আন্দুলবাড়িয়া বাজারের মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক আমিনুর রহমান খানকে ১ হাজার টাকাজরিমানাঅনাদায়ে ১ মাসের কারাদণ্ড, শিমুল হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক রেজাঊল ইসলাম খানকে ১ হাজার টাকা জরিমানাঅনাদায়ে ১ মাসের কারাদণ্ড ওজননী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক আক্তার হোসেনকে ১ হাজার টাকা জরিমানাঅনাদায়ে ১ মাসের কারাদণ্ডের আদেশ দেন। ভ্র্যামমাণ আদালতের রায়ের আদেশ পেয়ে অভিযুক্ত ব্যবসায়ীগণ জরিমানার নগদ টাকা তৎক্ষণাত আদালতকে প্রদান করেন।

শিমুল হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট থেকে কিছু মেয়াদোত্তীর্ণঅ্যানার্জি ড্রিংক ও বিএসটিআই অনুমোদন না থাকায় মেঘনা ড্রিংক বিজ্ঞ আদালত উদ্ধার করে তা ধ্বংস করেন। এদিকে ভ্র্যামমাণ আদালত পরিচালনা করার খবর পেয়ে বাজারের অধিকাংশ দোকান মালিক অবস্থা বেগতিক দেখে দোকান বন্ধ করে সটকে পড়েন। ভ্র্যামমাণ আদালতে সহযোগিতা করেনজীবননগর থানার এএসআই জুলহাস হোসেনসহ সঙ্গীয় ফোর্স, সার্ভেয়ার মাজেদুল ইসলাম ও অফিস সহায়ক কর্নেল।