মধ্যরাতে ইনকিলাবে অভিযান :বার্তা সম্পাদক গ্রেফতার

 

স্টাফ রিপোর্টার: গতরাত সাড়ে ১১টার দিকে রাজধানীর আর কে মিশন রোডে ইনকিলাবের প্রধানকার্যালয়ে অভিযান চালানো হয়েছে। পুলিশ সদর দপ্তরে কর্মরত ভারপ্রাপ্ত এআইজিপ্রলয় কুমার জোয়ারদারের করা মামলার ওপর ভিত্তি করে এ অভিযান চালানো হয়।আসামি হিসেবে বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে গ্রেফতার করা হয়েছে বলেজানিয়েছে মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান।

এআইজি প্রলয়কুমার জোয়ারদারকে নিয়ে সোমবার একটি প্রতিবেদন প্রকাশ করে ইনকিলাব,যাতেতার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বলা হয়,‘তিনি পুলিশ বাহিনীতেতৈরি করেছেন অঘোষিত হিন্দু লীগ’। এ নিয়ে প্রলয় কুমার মঙ্গলবার ওয়ারি থানায়একটি মামলা করেন;যাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত,প্রশাসনে বিশৃঙ্খলা সৃষ্টিরচেষ্টা ও আইসিটি আইন লঙ্ঘনসহ বিভিন্ন অভিযোগে আনা হয়। ওই মামলায়ইনকিলাবের বার্তা সম্পাদকের পাশাপাশি প্রকাশক ও সম্পাদক,প্রধান প্রতিবেদক,নগর সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদককে আসামি করা হয়। মামলার পর রাতে ওয়ারিথানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ যৌথভাবে ইনকিলাবের কার্যালয়ে অভিযানে যায়বলে উপ-কমিশনার মাসুদুর রহমান জানান।

ইনকিলাবের এক সাংবাদিক নামপ্রকাশ না করার শর্তে বলেন,গোয়েন্দাপুলিশের সদস্যরা অফিসে এসে প্রথমে কয়েকজনকে খোঁজ করেন। তারা গত সোমবার‘প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে একচ্ছত্র আধিপত্য এক পুলিশ কর্মকর্তার’এবংমঙ্গলবার ‘বাংলাদেশ সেনাবাহিনীতে ভারতবিরোধী মনোভাব বিদ্যমান’শীর্ষকপ্রকাশিত প্রতিবেদন কে লিখেছে,তা জানতে চান। তারা এসব সাংবাদিকেরজীবনবৃত্তান্ত চান। জীবনবৃত্তান্ত দিনে অফিস খোলার সময় পাওয়া যাবে বলেডিবি কর্মকর্তাদের জানানোর পর বার্তা সম্পাদক রবিউল্লাহ রবির সঙ্গে কথাবলেন তারা। যাওয়ার সময় তারা বার্তা সম্পাদককে নিয়ে যান,বলেন ওইসাংবাদিক।