শহীদ বুদ্ধিজীবী করবস্থানে চিরনিন্দ্রায় শায়িত চন্দন

 

স্টাফ রিপোর্টার: শিশুসাহিত্যিক,ছড়াকার ও সাংবাদিক ওবায়দুল গনি চন্দনের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার বিকেলেতাকে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী করবস্থানে দাফন করা হয়। এর আগেবিকেল পৌনে ৩টায় চন্দনের লাশ ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআরইউ) আনা হয়।সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে উপস্থিতসাংবাদিক ও সহকর্মীরা তার কফিনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বাদ জোহরগুলশানে চন্দরের কর্র্মস্থল পত্রিকার কার্যালয়ে প্রথমনামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মরহুমের জানাজায় বাংলাদেশ ফেডারেলসাংবাদিক ইউনিয়নের সভাপতি সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল ও সাধারণ সম্পাদকআব্দুল জলিল ভূইয়া।উল্লেখ্য, শনিবার সকালে কলাবাগানে এক বন্ধুর বাসায়হৃদরোগে আক্রান্ত হন চন্দন। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)হাসপাতালে নিয়ে গেলে বেলা ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণাকরেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৫ বছর। তার সহধর্মিণী রুবিনা মোস্তফাবেসরকারি টিভি চ্যানেল এসএ টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

ওবায়দুলগনি চন্দন দৈনিক মানবকণ্ঠে যোগদানের আগে বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনও বৈশাখী টিভিতে প্রতিবেদক হিসেবে কাজ করেছেন। ইন্ডিপেনডেন্ট টিভিতে ছিলেনডেপুটি নিউজ এডিটর হিসেবে। চন্দন ৩০টির মতো টিভি নাটক লিখেছেন। চলচ্চিত্র ওটিভি নাটকের গানসহ বিজ্ঞাপনের জিঙ্গেল লেখেন নিয়মিত।