বাংলাদেশের মেয়ে মিজ আয়ারল্যান্ড!

 

 

স্টাফ রিপোর্টার: ‘প্রতিযোগিতার মঞ্চে দাঁড়িয়ে বাংলাদেশের কথা যখনই মনে হয়েছে, তখনই নিজের ভেতর আলাদা একটা অনুভূতি কাজ করেছে। মনে হয়েছে আমাকে পারতেই হবে! আমি পেরেছি! আমি এ বছরের মিজ আয়ারল্যান্ড।’

সহজ প্রশ্ন ছিলো মাকসুদা আকতারের কাছে। মিজ আয়ারল্যান্ড হওয়ার পর অনুভূতি কী? দূর দেশ থেকে মুঠোফোনে জানালেন ওপরের কথাগুলো। অবশ্য বলার ভঙ্গিতে একটুও মনে হলো না, এ কথামালা মুঠোফোনে ভেসে আসছে। মনে হচ্ছে সামনে বসে হড়বড় করে বলে যাচ্ছেন আয়ারল্যান্ডের এ সুন্দরী। মিজ আয়ারল্যান্ড-২০১৪ খেতাব পেয়েছেন। কে জানতো, ঢাকার ফার্মগেটে বড় হওয়া মেয়েটি একদিন আয়ারল্যান্ডবাসীর স্বপ্নের রাজকন্যা হবেন। মাকসুদা আকতারের কাছেও ঘটনাটা স্বপ্নের মতোই। স্বপ্নময় জগতে পা রাখা থেকে শুরু করে বিজয়ী হওয়ার দিন পর্যন্ত—পুরোটাই স্বপ্নের পথ ধরে হেঁটেছেন। তার সাথে হেঁটেছে বাংলাদেশও। না হলে কেন বাংলাদেশ আর প্রিয়তির নাম মিলেমিশে একাকার হবে খোদ আয়ারল্যান্ডে!

সেসব গল্প অবশ্য মাকসুদা আকতারের কাছে একটু ফিকে হয়েছে বটে। কিন্তু অনুভূতিটা আগের মতোই! আগের অনুভূতি আর বর্তমান কর্মকাণ্ড নিয়েই কথা হয় মাকসুদা আকতারের সঙ্গে। প্রিয়তি নামেই বেশি পরিচিত তিনি।