ফের ব্যাটিং বিপর্যয়ে ভারত: ১৪৮ রানেই অলআউট

 

 

মাথাভাঙ্গা মনিটর: টানাদু টেস্টে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ধুকতে থাকা ভারত ওভাল টেস্টে আবারোমারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়েছে। এবার নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৪৮রানেই অলআউট হয় টিম ইন্ডিয়া। গতকাল শুক্রবার শুরু হওয়া ওভাল টেস্টে টসহেরে প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। তবে ইংলিশ পেসারদের তোপে শুরু থেকেইধুকতে থাকে ভারতীয় ব্যাটসম্যানরা। মধ্যাহ্ন বিরতির আগে ৪৩ রান তুলতেই ৫উইকেট হারায় ধোনিরা। এক পর্যায়ে ৯০ রানে পরে নবম উইকেট। ফলে ১০০ রানের আগেইঅলআউট হওয়ার সম্ভাবনা দেখা দেয় ভারতের। তবে শেষ উইকেট জুটিতে ইশান্তশর্মাকে সাথে নিয়ে অধিনায়ক ধোনি ৫৮ রান তুললে শেষ পর্যন্ত ১৪৮ রান তুলতেসক্ষম হয় সফরকারীরা।

এইদিন অধিনায়ক ধোনি ছাড়া কেউই দাড়াতেই পারেনিইংলিশদের পেসের সামনে। দলের সকল ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে একপ্রান্তআগলে রেখে ধোনি করেন সর্বোচ্চ ৮২ রান। অতিরিক্ত খাত থেকে এসেছে ৭ রান।বাকি ১০ ব্যাটসম্যানের স্কোর যোগ করে এসেছে ৫৯ রান! ভারতীয়দের বিপর্যয়ের এইদিনে ধোনি ছাড়া দু অঙ্কের কোটা স্পর্শ করতে পেড়েছে ওপেনার মুরলি বিজয় (১৮রান) ও অলরাউন্ডার রবিচন্দ্রন আশ্বিন (১৩ রান)।ইংলিশ বোলারদেরমধ্যে ৩টি করে উইকেট নিয়েছেন পেসার ক্রিস জর্ডান ও ক্রিস ওয়াকস। ২টি করেউইকেট দখল করেছেন পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড।

প্রথমইনিংসে ভারতের ১৪৮ রানের জবাবে ব্যাটিং করতে নেমে বিনা উইকেটে ৮৬ রানতুলেছে ইংল্যান্ড। দিন শেষে দু ওপেনার অ্যালিস্টার কুক ২৪ ও রবসন ৩৩ রাননিয়ে অপরাজিত আছেন।পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ইংল্যান্ড ২-১ব্যাবধানে এগিয়ে আছে। বিধায় সিরিজ হার এড়াতে হলে এই টেস্টে জয়ের বিকল্প নেইধোনি বাহিনীর সামনে।