দামুড়হুদায় গ্রামীণফোনের সিম রিপ্লেস করে ২৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র

 

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদায় হাকিম নামের এক বিকাশ এজেন্টের গ্রামীণফোনের সিম রিপ্লেস করে ২৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছে সংঘবদ্ধ প্রতারকচক্র। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডের হাকিম টেলিকমে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বিকাশ এজেন্ট হাকিম জানান, বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে আনুমানিক ২৮/৩০ বছর বয়সী বেটে টাইপের গোলগাল চেহারার এক অপরিচিত লোক আমাকে বলেন, বিকাশে ২৬ হাজার টাকা আসবে, আপনার কাছে ক্যাশ হবে কি না। আমি অকপটে জানায়, হ্যা ক্যাশ হবে। এর কিছুক্ষণ পর সকাল ১০টা ৫৫ মিনিটের সময় ০১৯৫১-৬৭৫৭৯৮ নম্বর থেকে ১০ হাজার টাকা, এরপর ১০টা ৫৯ মিনিটের সময় ০১৯৫৩-৬৭৩৩৭৬ নম্বর থেকে ১০ হাজার এবং বেলা ১১টা ৩ মিনিটের সময় ০১৯৫৫-৯৮০২৮৫ নম্বর থেকে আরো ৬ হাজার টাকা মোট ২৬ হাজার টাকার ম্যাসেজ আসে। আমি টাকা দেয়ার আগে ব্যালেন্স ও ম্যাসেজ চেক করেছি। সবই ঠিক ছিলো। এরপর আমি তাকে নগদ ২৬ হাজার টাকা প্রেমেন্ট করি। বেলা দেড়টার দিকে আমি ওই টাকা ক্যাশ করার জন্য আমার বিকাশ করা গ্রামীণ নাম্বারে কল দিচ্ছি অথচ আমার সিম ইনভ্যালিট দেখাচ্ছে। বেশ কয়েকবার ইনভ্যালিট দেখালে আমি আমার ওই নম্বরে কল করলে কলটি রিসিভ হয়। আমি তাকে জিজ্ঞাসা করি আপনি কে এবং কোথা থেকে বলছেন। ঝিনাইদহের আরাপপুরে বাড়ি এবং তার নামও হাকিম বলে সে জানায়। এ ঘটনার পরপরই আমি চুয়াডাঙ্গা গ্রামীনফোন কাস্টমার কেয়ারে গিয়ে বিষয়টি জানায় এবং আমার নিজ নামে রেজিস্ট্রেশন করা সিম কীভাবে রিপ্লেস হলো জানতে চাই। এসময় তারা কোনো সঠিক উত্তর দিতে পারেননি। আমার ধারণা বিকাশ ও গ্রামীণফোনের অসাধু কর্মকর্তাদের যোগসাজশে আমার সিম রিপ্লেস করা হয়েছে। হাকিম আরো জানান, ঢাকা মিরপুরের এক বিকাশ এজেন্টের ০১৭৮৭-৪৩৬৬৪৪ নম্বর থেকে ওই ২৬ হাজার টাকা বিকাশ করা হয়েছিলো।

এ বিষয়ে গ্রামীণফোনের চুয়াডাঙ্গা জেলা ডিস্ট্রিবিউটর ম্যানেজার তিতাস কুমার দাস বলেন, ঘটনাটি জানার সাথে সাথে আমরা আমাদের কোম্পানির স্বার্থেই ওই প্রতারকচক্রের খোঁজে নেমেছি। সিমটি রিপ্লেস হয়েছে ঢাকার গুলশান এলাকার এক কাস্টমার কেয়ার থেকে। আমাদের ধারণা হয়তো আগে গ্রামীণফোনে চাকরি করতো তারাই বিকাশ কোম্পানির লোকজনের সাথে যোগসাজশ করে প্রতারকচক্র এ ঘটনা ঘটিয়েছে। তিনি আরো বলেন, ওই প্রতারকচক্রে অবশ্যই বিকাশের লোকজন জড়িত। কারণ প্রতারকচক্র গ্রামীণফোনের শুধু ইন্টারনেটটি ব্যবহার করেছে কিন্ত বিকাশ এজেন্টের পিনকোর্ড জানলো কীভাবে?এ ঘটনায় তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন এবং ক্ষতিগ্রস্ত হাকিমকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।