প্রেমে প্রতারিত যুবতী বিয়ের দাবি তুললেও সাড়া মেলেনি

 

 

মাখালডাঙ্গার মাতবররা জরিমানা করেই সারলেন দায়িত্ব

স্টাফ রিপোর্টার: যুবতী বিয়ের দাবি তুললেও সালিসে মাতবররা ছবির নায়ক বিপ্লবকে ৩০ হাজার ও মোবাইফোনে ভিডিও ধারণ করা যুবক রনিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল সোমবার ১১টার চুয়াডাঙ্গা জেলা সদরের মাখালডাঙ্গা স্কুলের অদূরবর্তী স্থানে এ সালিসসভার আয়োজন করা হয়।

জানা গেছে, চুয়াডাঙ্গা হাজরাহাটি পোড়াপাড়ার স্বামী পরিত্যক্তা এক যুবতীর সাথে প্রেম সম্পর্ক গড়ে তোলে মাখালডাঙ্গা বাগানপাড়ার আব্দুল মান্নানের ছেলে বিপ্লব (২০)। সম্প্রতি এরা শিশুস্বর্গে দেখা করে। পাশাপাশি বসে বিপ্লব ও যুবতীর ঘেঁষাঘেঁষির দৃশ্য মোবাইলফোনে ধারণ করে মাখালডাঙ্গা মাঝেরপাড়ার মনিরুল ইসলামের ছেলে রনি। মোবাইলে ধারণ করা ভিডিও এলাকায় ছড়িয়ে দেয়া হলে যুবতী ইয়াসমিন বিয়ের দাবি তোলে। বিপ্লব তাতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে কয়েকদিন ধরেই মাখালডাঙ্গায় উত্তেজনা দানা বাধে। গতপরশু বৈঠকের আয়োজন করতে গেলে বিপ্লবের লোকজন হামলা চালায়। গতপরশু সালিস ভেস্তে গেলেও গতকাল সোমবার উভয়পক্ষকে নিয়ে সালিসসভায় বিয়ের দাবিতে অটল থাকে যুবতী। এরপরও মাতবররা বিপ্লবকে ৩০ হাজার ও রনিকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার এ টাকা কী হবে? সালিসে উপস্থিত জনগণ এ প্রশ্ন তুললে মাতবরদের মধ্য থেকে বলা হয়, মেয়ের ক্ষতিপূরণ হিসেবে দেয়া হবে। তবে গতকাল টাকা যুবতীকে দেয়া হয়নি।

সালিসসভায় মাতবরদের মধ্যে উপস্থিত ছিলেন বাদল প্রধান, জহুরুল ইসলাম, হাফিজ উদ্দীন, সাজ্জাদ হোসেন, হোসেন আলী, নাজিম উদ্দীন, আনোয়ার, মাসুম প্রমুখ।