গাংনীর গাড়াডোবে মসজিদের ইমাম নির্ধারণ কেন্দ্র করে এক মুসল্লিকে কুপিয়ে জখম!

 

গাংনী প্রতিনিধি: মসজিদের ইমাম নির্ধারণ কেন্দ্র করে বিরোধের জেরে আলমগীর হোসেন (৩০) নামের এক ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে গ্রামের উচ্ছৃঙ্খল কিছু মানুষ। গুরুতর অবস্থায় আলমগীরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটে মেহেরপুর গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের ইসলামপুরপাড়ায়। আলমগীর ওই গ্রামের মৃত নুর ইসলামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাড়াডোব ইসলামপুরপাড়া জামে মসজিদের ইমাম নিয়োগ কেন্দ্র করে কয়েকজন মুসল্লির সাথে অমুসল্লি কয়েক যুবকের বিরোধ বাধে। এর জের ধরে গতকাল সন্ধ্যায় ওই পাড়ার নবিছ উদ্দীন ও তার ছেলে আলী কদর সঙ্গীয় কয়েকজনকে নিয়ে মসজিদে যায়। এসময় তারা ধারালো অস্ত্র ও রড দিয়ে মুসল্লি আলমগীরের ওপর হামলা চালায়। তাকে পিটিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। খবর পেয়ে আলমগীর পক্ষের লোকজন তাদের প্রতিরোধ করলে তারা পালিয়ে যায়। এসময় জনতার হাতে ধরা পড়ে ওই গ্রামের নাজাত আলীর ছেলে আনছার আলী (৩৫)। তাকে পুলিশে সোপর্দের পাশাপাশি আলমগীরকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন গ্রামবাসী।

অভিযোগে আরো জানা গেছে, পাড়ার প্রায় সবাই বর্তমান ইমামের পক্ষে মত দেন। শুধুমাত্র নবিছ উদ্দীন ও তার ছেলে বিপক্ষে অবস্থান নেয়। মসজিদে গিয়ে তারা সাধারণ মুসল্লিদের গালিগালাজও করে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, উত্তেজিত পরিস্থিতি শান্ত করা হয়েছ। ভুক্তভোগীদের পক্ষ থেকে মামলা করা হলে আটক আনছার আলীকে আদালতে সোপর্দ করা হবে।